ওআইসির ওয়েবসাইটে আল্লামা মাসঊদের লাখ আলেমের ফাতওয়া প্রকাশিত

ওআইসির ওয়েবসাইটে আল্লামা মাসঊদের লাখ আলেমের ফাতওয়া প্রকাশিত

পাথেয় রিপোর্ট ● বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের তত্ত্বাবধানে এক লাখ আলেম, মুফতি ও ইমামের স্বাক্ষরসম্বলিত মানবকল্যাণে শান্তির ফাতওয়া ওআইসির ওয়েভসাইটে আল্লামা মাসঊদের লাখ আলেমের ফাতওয়া ওয়েভসাইট ‘সাউথ আল হিকমায়’ তথা দা ভয়েস অব উইসডমে প্রকাশিত হয়েছে।

২৭ আগস্ট রবিবার স্থানীয় সময় সকাল ৯ : ১৯ মিনিটে সাউথ আল হিকমায় প্রকাশ করা হয়।

এতে বলা হয়, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী ফাতওয়ায় স্বাক্ষর করেছেন একলাখ ইসলামিক স্কলার।

প্রথমেই ফাতওয়ায় উল্লেখিত দশটি প্রশ্ন তুলে ধরা হয়। বিশ্বে এখন যেসব কারণে তরুণদের জঙ্গিবাদে জড়ানো হচ্ছে সেই বিষয়ের গুরুত্বপূর্ণ এই প্রশ্নের উত্তরও সঙ্গে সঙ্গে যুক্ত করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, ওআইসির এগিয়ে আসা অত্যন্ত ভালো একটি দিক। এতে করে আরববিশ্বে জঙ্গিবাদ দমন হবে বলে আমি বিশ্বাস করি। যেখানেই আরবি ভাষাভাষি মানুষ আছে, ওআইসির কার‌্যক্রম আছে সেখানেই এই ফাতওয়ার প্রভাব পড়বে ইনশআল্লাহ। আমি তাদের এই উদ্যোগকে স্বাগত জানাই।

ওআইসির বর্তমান মহাসচিব ইউসুফ ওথাইমিনকে অভিনন্দন জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, বাংলাদেশের আলেমদের জঙ্গিবাদবিরোধী এই কাজকে গুরুত্ব দিয়ে প্রকাশ করায় উপমহাদেশের আলেমদের সঙ্গেও ওআইসির সম্পর্ক আরও ভালো হবে। ধর্মের নামে সন্ত্রাসও কেউ করতে পারবে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *