ওয়াসার বিশুদ্ধ পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল দাবি

ওয়াসার বিশুদ্ধ পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল দাবি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ওয়াসার বিশুদ্ধ পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। ওয়াসার বিশুদ্ধ পানির দাম দ্বিগুণ বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদ ও নিন্দা জানিয়ে অবিলম্বে তা বাতিলের দাবি জানিয়েছেন তিনি।

রোববার (১৬ জুলাই) এক বিবৃতিতে তিনি বলেন, ওয়াসা একটি সেবামূলক প্রতিষ্ঠান, এটা কোনো ব্যবসায়ী প্রতিষ্ঠান নয়। ওয়াসার দায়িত্ব জনগণকে সাশ্রয়ী মূল্যে নিরাপদ ও বিশুদ্ধ সুপেয় পানি সরবরাহ করা।

বিশুদ্ধ ও সুপেয় পানি সরবরাহ করার জন্য ওয়াসা কর্তৃপক্ষ যুক্তরাষ্ট্রভিত্তিক ড্রিংকওয়েল প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে ২০১৬ সালের অক্টোবর থেকে বিশুদ্ধ পানির বুথ স্থাপনের কাজ শুরু করে। এসব বুথ থেকে প্রতি লিটার পানির দাম ৪০ পয়সা নেওয়া হয়। কিন্তু সম্প্রতি ওয়াসা কর্তৃপক্ষ আগামী ১ আগস্ট থেকে প্রতি লিটার পানির দাম দ্বিগুণ অর্থাৎ ৮০ পয়সা নেওয়ার ঘোষণা দেয়।

বিবৃতিতে ইউনুছ আহমাদ আরও বলেন, ক্রমবর্ধমান মূল্যস্ফীতির ফলে জনজীবন দুর্বিষহ হয়ে উঠছে। তার ওপর ওয়াসার পানির দাম বৃদ্ধি করা হলে জনগণের দুর্দশা আরও বাড়বে। তাই অবিলম্বে ওয়াসার পানির দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *