কওমিসনদের স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন : স্বীকৃতি পরিষদ

কওমিসনদের স্বীকৃতি দেয়ায় প্রধানমন্ত্রীকে অভিনন্দন : স্বীকৃতি পরিষদ

মাসউদুল কাদির ● ১১ এপ্রিল বহুকাঙিক্ষত কওমি মাদরাসা শিক্ষাসনদের সরকারি স্বীকৃতির ঘোষণা দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে কওমী শিক্ষাসনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদের আহ্বান মুফতি আবুল কাসেম ও শাইখুল হাদিস মাওলানা ইয়াহইয়া মাহমুদ। তারা এক যুক্ত বিবৃতিতে প্রধানমন্ত্রীর ঘোষণায় সন্তোষ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সত্যিকার অর্থেই পারে এবং পারবে- তা প্রমাণ করেছেন এই স্বীকৃতির ঘোষণা দিয়ে। প্রধানমন্ত্রীর ঘোষণায় চল্লিশ লাখ চোখ শীতল হয়েছে। একটা বিশাল জনগোষ্ঠী প্রধানমন্ত্রীর আন্তরিকতার কারণে দেশের পড়ালেখার মূলস্রোতের সঙ্গে যুক্ত হতে পারবে।

কওমি অঙ্গনের প্রতিটি শিক্ষার্থীর হৃদয়ে খুশির জোয়ার বইছে উল্লেখ করে তারা বিবৃতিতে বলেন, ৪৭ বছর পর এই কওমি সনদের স্বীকৃতির ঘোষণায় আমাদের প্রতিটি ঘরকে আলোকিত করে তুলেছে। আমাদের আন্দোলন সফল হয়েছে। প্রধানমন্ত্রী আমাদের হৃদয়ে বার্তা পড়তে সক্ষম হয়েছেন। তাই প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, গণশিক্ষমন্ত্রী, প্রধামন্ত্রীর ধর্ম উপদেষ্টা ও সামরিক সচিবসহ সংশ্লিষ্ট সবাইকে আমরা আন্তরিক অভিনন্দন জানাই।
প্রধানমন্ত্রীর কওমিসনদের ঘোষণা দেয়ায় কওমী শিক্ষাসনদ স্বীকৃতি বাস্তবায়ন পরিষদের আহ্বান মুফতি আবুল কাসেম ও শাইখুল হাদিস মাওলানা ইয়াহইয়া মাহমুদ

আলেমগণ অভিনন্দন পাওয়ার যোগ্যপাত্র অভিহিত করে তারা বলেন, ঐক্যমত্যের ভিত্তিতে আলেমগণ যে নজীর স্থাপন করেছেন তা বাংলাদেশের ইতিহাসে আর কোনো দিন আসেনি। মিথ্যা আস্ফালনের ক্ষেত্রে আলেমগণ একত্র হননি। একটি স্বপ্ন বাস্তবায়নের জন্য ঐকমত্য কেবল কওমি অঙ্গনের শিক্ষার্থীদের নয় বরং দেশকেই এগিয়ে নিতে সহায়তা করবে।

বিবৃতিতে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের সাহস ও স্বীকৃতিপ্রচেষ্টার প্রশংসা করে মুফতি আবুল কাসেম ও ইয়াহইয়া মাহমুদ বলেন, একজন আল্লামা মাসঊদের জন্ম না হলে ‘স্বীকৃতি’ পাওয়াটা দুষ্কর ছিল। তাঁর পরামর্শেই আমরা স্বীকৃতি পরিষদ গঠন করি এবং আন্দোলন চালিয়ে যাই। আমরা ঘোষণা দিয়েছিলাম, স্বীকৃতি না নিয়ে ঘরে ফিরে যাবো না। আল্লাহর শুকরিয়া, তিনি আমাদের ডাক কবূল করেছেন। আল্লামা মাসঊদের প্রতিটি ক্ষেত্রে উম্মতের প্রতি দরদ, ছাড়ের মানসিকতা, দারুল উলূম দেওবন্দের নীতির উপর অবিচলতার সিঁড়ি বেয়েই আজকে স্বীকৃতি আমাদের ঘরে ঝলমল করছে। স্বীকৃতি পরিষদের পক্ষ থেকে আল্লামা আহমদ শফী ও আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদসহ সব আলেমদেরকে অভিনন্দন জানাই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *