কওমি স্বীকৃতি পাওয়ায় চট্টগ্রামে আল্লামা মাসঊদ সংবর্ধিত

কওমি স্বীকৃতি পাওয়ায় চট্টগ্রামে আল্লামা মাসঊদ সংবর্ধিত

চট্টগ্রাম প্রতিনিধি ● বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদকে চট্টগ্রামে গণসংবর্ধনা প্রদান করা হয়েছে। কওমি মাদরাসার দাওরায়ে হাদিসের সনদকে সরকার কর্তৃক মাস্টার্সের মান প্রদানে অবদান রাখায় এ সংবর্ধনা দেয়া হয়।

শুক্রবার বিকালে বখতিয়ার আবাবিল ইয়োথ এসোসিয়েশন ও তালিমুল কুরঅান বখতিয়ারপাড়া মাদ্রাসা আনোয়ারা চট্রগ্রাম-এর উদ্যোগে শোকরানা ও শানে রেসালাত সম্মেলনের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভূমিপ্রতিমন্ত্রী আলহাজ সাইফুজ্জামান চৌধুরী।

বিশেষ  অতিথির বক্তব্যে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ সরকারের শুকরিয়া আদায় করে বলেন, সরকার কওমি মাদরাসার লাখ লাখ শিক্ষার্থীর আশা পূরণে একটি পদক্ষেপ নিয়েছে। এটি ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে। আমি আশা করবো, শিগগিরই যেনো একটি আইনে পরিণত  করা হয় প্রধানমন্ত্রীর এই ঘোষণাকে।

ঐক্যবদ্ধ থাকা জরুরি দাবি আল্লামা মাসঊদ বলেন, দেশগঠনে মুক্তিযুদ্ধের সপক্ষ শক্তির কাছাকাছি আলেমদের আসা উচিত। স্বীকৃতিকে কেন্দ্র করে আলেমদের ঐক্য একটি মাইলফলক।

উল্লেখ্য, শুক্রবার  দ্বীনী দাওয়াতি সফরে ই্উএস বাংলার চারটার ফ্লাইটে আল্লামা মাসঊদ চট্টগ্রাম গিয়েছেন। শনিবার সকালে জমিয়তের কর্মী সম্মেলনও অনুষ্ঠিত হয়েছে।

সফরসঙ্গী বাংলাদেশ জমিয়তুল উলামার ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মাওলানা সদরুদ্দীন মাকনুন বলেন, আলহামদুলিল্লাহ, অনেক সুন্দর অনুষ্ঠান উপহার দিয়েছেন আনোয়ারাবাসী।

শনিবার জামিআ ইসলামিয়া জিরিতে বাংলাদেশ জমিয়তুল উলামার কর্মী সম্মেলন অনুষ্ঠিত হওয়ার আগে শুক্রবার শিক্ষার্থীদের ভালোবাসার বৃষ্টিতে স্নাত হন আল্লামা মাসঊদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *