কওমী স্বীকৃতি আইন অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রীকে আল্লামা মাসঊদের অভিনন্দন

কওমী স্বীকৃতি আইন অনুমোদন হওয়ায় প্রধানমন্ত্রীকে আল্লামা মাসঊদের অভিনন্দন

পাথেয় রিপোর্ট : বহুকাঙ্ক্ষিত কওমী মাদরাসার সরকারি স্বীকৃতি আইন মন্ত্রিসভায় অনুমোদন পাওয়ায় বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বলেন, আমরা আনন্দিত। কওমী মাদরাসা দারুল উলূম দেওবন্দের উসূল অনুযায়ী বাংলাদেশে এগিয়ে চলেছে। খাঁটি দ্বীনদার, সমাজকর্মী তৈরীতে যে ভূমিকা রেখে চলেছে কওমী মাদরাসা তা আরও ত্বরান্বিত হবে।

সোমবার দুপুরে এক বিবৃতিতে আল্লামা মাসঊদ এসব কথা বলেন।

আল্লামা মাসঊদ বলেন, বাংলাদেশ জমিয়তুল উলামার উলামা সম্মেলনের কথা আমার মনে পড়ছে। সন্ত্রাসবিরোধী ফাতওয়া প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আমাকে বলেছিলেন, অন্তত যারা স্বীকৃতি নিতে প্রস্তুত আছেন তারাও যদি এগিয়ে আসেন তাহলে আমি স্বীকৃতি দিয়ে দেবো।

উলামা সম্মেলনে প্রধানমন্ত্রীর সেই ঘোষণা কওমী মাদরাসার স্বীকৃতি আদায় সহজতর হয় উল্লেখ করে আল্লামা মাসঊদ বলেন, দারুল উলূম দেওবন্দে যাতে সরকারিভাবে আইনকানুন মেনেই গিয়ে পড়তে পারে তাই প্রধানমন্ত্রীর সামনে স্বীকৃতির বিষয়টি আমি উপস্থাপন করেছিলেন।

দারুল উলূম দেওবন্দে বাংলাদেশের তরুণরা বৈধভাবে পড়তে পারলে আমার চেয়ে আর কেউ এত খুশি হবে না দাবি করে তিনি বলেন, আমরা দারুল উলূম দেওবন্দের সন্তান। আমাদের সন্তানরাও মাকবুল সে দারুল উলূম দেখুক, সেখানে পড়ুক, নিজেকে আকাবিের জেহেনে গড়ুক- আমি সেটাই চাই।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *