কক্সবাজারে পাহাড়ধসে ৬ জনের মৃত্যু

কক্সবাজারে পাহাড়ধসে ৬ জনের মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম :  ভারি বর্ষণের ফলে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পসহ পৃথক পাহাড়ধসে নারী ও শিশুসহ ৬ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ ডিককুল ও রোহিঙ্গা ক্যাম্প এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন দক্ষিণ ডিককুলের মিজানুর রহমানের স্ত্রী আঁখি মণি, তার দুই শিশুকন্যা মিহা জান্নাত নাঈমা ও লতিফা ইসলাম এবং ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই ২ ব্লকের কবির আহমেদের পুত্র আব্দুর রহিম, আব্দুল হাফেজ এবং আবদুল ওয়াহেদ।

দক্ষিণ ডিককুলের মিজানুর রহমানের স্বজনরা জানান, “বৃহস্পতিবার রাত ২টার দিকে ভারী বৃষ্টি চলাকালীন মিজানের বাড়ির দিক থেকে পাহাড়ধসের বিকট শব্দ শোনা যায়। পরে সেখানে গিয়ে তারা দেখেন, সপরিবারে মাটিচাপা পড়েছে মিজান। তাৎক্ষণিকভাবে মিজানকে জীবিত উদ্ধার করা হয়। পরে দমকল বাহিনীর সহযোগিতায় মিজানের স্ত্রী ও দুই শিশুকন্যার মরদেহ উদ্ধার করা হয়।”

তারা আরও জানান, “মিজানের বাড়িটি পাহাড়ের পাদদেশে। বৃহস্পতিবার বিকাল থেকে শুরু হওয়া ভারী বৃষ্টিতে মাটি নরম হয়ে যায়। পরে মধ্যরাতে পাহাড়ধসে পড়ে।”

এদিকে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, “কক্সবাজারে গত ২৪ ঘণ্টায় ৩৭৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যা চলতি মৌসুমে একদিনে সর্বোচ্চ।”

Related Articles