কক্সবাজারে যৌথবাহিনীর অভিযান, অস্ত্রসহ আটক ৮

কক্সবাজারে যৌথবাহিনীর অভিযান, অস্ত্রসহ আটক ৮

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কক্সবাজার সদরে যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ আটজনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাত ৩টার দিকে পুলিশ, র‌্যাব, বিজিবি ও সেনাবাহিনী পিএমখালি ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

এ সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি অস্ত্র, তিনটি একনলা বন্দুক, দুটি এলজি, তিনটি পিস্তল ম্যাগাজিন, ৯ রাউন্ড পিস্তল এমো, ৩৯টি কার্তুজ, পাঁচটি দা, একটি চেইন, একটি চাইনিজ কুড়াল ও দুটি কিরিচ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন—কলিম উল্লাহ (৩৪), মো. খোরশেদ আলম (৩৭), মো. হাসান শরীফ লাদেন (২০), মো. শাহিন (২৩), মো. মিজান (২০), আব্দুল মালেক (৪৮), আব্দুল হাই (২৪) এবং আব্দুল আজিজ (২৫)।

বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-১৫-এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) আবুল কালাম চৌধুরী।

তিনি বলেন, গোপন সূত্রের ভিত্তিতে কক্সবাজার সদর উপজেলার পিএমখালি এলাকায় শীর্ষ সন্ত্রাসী ও তার বাহিনীর অবস্থানের খবর পাই আমরা। এই তথ্যের ভিত্তিতে যৌথবাহিনী পিএমখালীর দুটি বাড়ি ঘেরাও করে। দীর্ঘ ৫ ঘণ্টা পরিচালিত এ অভিযানে দুটি ঘর তল্লাশি করে এসব দেশি-বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। এ সময় আটজনকে গ্রেফতার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতার হওয়া ব্যক্তিরা মূলত, বিগত কয়েক বছর ধরে তাদের নিজ এলাকা ও আশপাশের বিভিন্ন এলাকায়, চাঁদাবাজি, ছিনতাই, আধিপত্য বিস্তার ও বিভিন্ন অপরাধ করতো। এ ছাড়াও তারা দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্রসহ অন্যান্য দেশীয় অস্ত্র দ্বারা সাধারণ মানুষকে ভয়ভীতি দেখাতো এবং এলাকায় ত্রাস সৃষ্টি করতো।

তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

Related Articles