‘কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় প্রতিহিংসার রাজনীতি থেকে ফিরে আসতে হবে’

‘কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় প্রতিহিংসার রাজনীতি থেকে ফিরে আসতে হবে’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, সবাইকে প্রতিহিংসার রাজনীতি থেকে ফিরে আসতে হবে। কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা হলে মানুষ ইসলামের প্রকৃত সৌন্দর্য দেখতে পাবে।

সোমবার (৬ মে) বগুড়ার শেরপুর পৌরসভার মহিপুর বাজার ঈদগাহ মাঠে শেরপুর উপজেলা মুজাহিদ কমিটির উদ্যোগে অনুষ্ঠিত বিশাল ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বগুড়া জামিল মাদ্রাসার মুহাদ্দিস আল্লামা আব্দুল হক আজাদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ইসলামী সম্মেলনে এলাকার বিশিষ্ট ওলামায়ে কেরাম ও মসজিদের ইমামরা উপস্থিত ছিলেন।

মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, দেশে ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠা হলে মানুষ তাদের হারানো সব ধরনের অধিকার ফিরে পাবে। ইসলাম প্রতিষ্ঠা হলে অন্যায়, অবিচার, জুলুম-নির্যাতন থাকবে না। দুর্নীতি-দুঃশাসন থাকবে না। দেশের সম্পদ বিদেশে পাচার করার সুযোগ থাকবে না। সব ধরনের অধিকার ফিরে পাবে।

তিনি বলেন, নাগরিক ও ভোটাধিকার সবচেয়ে বড় অধিকার, সেই অধিকার দেশে নেই। মানুষের বাকস্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। মানুষ সুশিক্ষা থেকে বঞ্চিত। চিকিৎসাসেবা পাচ্ছে না। এজন্য ৯২ ভাগ মুসলমানের দেশে ইসলাম আজ পরাজিত। এজন্য ইসলামকে রাষ্ট্রীয়ভাবে প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে ফিরে আসতে হবে।

মুফতি ফয়জুল করীম বলেন, মানবতার মুক্তির গ্যারান্টি একমাত্র ইসলাম। ইসলামের সৌন্দর্য ও মানবতার মুক্তি ফিরে পেতে সবাইকে ইসলামের সুমহান ছায়াতলে ফিরে আসতে হবে।

তিনি বলেন, চলমান প্রতিহিংসার রাজনীতির কারণে একদল অন্য দলের কাছে নিরাপদ নয়। কিন্তু ইসলামে দলমত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই নিরাপদ। এজন্য উচিত রাজনীতিতে গুণগত ও আদর্শিক পরিবর্তন ফিরিয়ে আনতে ইসলামের পথে ফিরে আসা।

সম্মেলন শেষে শেরপুর পৌরসভার বর্তমান মেয়রের ছোট ভাই ও কুসুম্বি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান শাহ আলম পান্না এবং শেরপুরের সাবেক এমপি গোলাম মো. সিরাজুল ইসলামের পিএস পৌরসভা বিএনপির সহ-সভাপতি আজিজুর রহমান সদস্য ফরম পূরণের মাধ্যমে ইসলামী আন্দোলন বাংলাদেশে যোগদান করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *