কারবালায় আন্দোলনকারী নিহত হওয়ার খবর ভুয়া : নাসিফ

কারবালায় আন্দোলনকারী নিহত হওয়ার খবর ভুয়া : নাসিফ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইরাকের পবিত্র কারবালায় আন্দোলনকারী নিহত হওয়ার খবর নাকচ করেছেন দেশটির গভর্নর নাসিফ আল-খাত্তাবি। তিনি বলেছেন, কারবালা শহরে সোমবার রাতে বিক্ষোভ ও সংঘর্ষের সময় বেশ কয়েক জন আন্দোলনকারী নিহত হয়েছে বলে বিভিন্ন গণমাধ্যম যে খবর দিয়েছে তা ভিত্তিহীন।

সোমবার রাতের ঘটনায় একজন ব্যক্তিও নিহত হননি। বিক্ষোভ ও বিশৃঙ্খলা সামাল দিতে নিরাপত্তা রক্ষাকারী বাহিনী অনেক সংযমের প্রমাণ দিয়েছে বলে তিনি জানিয়েছেন।

কারবালায় নিরাপত্তা বাহিনীর গুলিতে ১৩ জন নিহত ও ৮৬৫ জন আহত হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্স ও আল আরাবিয়া টিভি চ্যানেল দাবি করার পর কারবালার গভর্নর এসব কথা বললেন। এসব গণমাধ্যম ইরাকে সহিংসতা উসকে দেওয়ার লক্ষ্যে কাজ করছে বলে কোনো কোনো ইরাকি কর্মকর্তা আশঙ্কা প্রকাশ করেছেন।

কারবালার পুলিশপ্রধান আহমাদ জুয়েইনিও এক বিবৃতিতে বলেছেন, কারবালায় কোনো আন্দোলনকারী নিহত হননি। কারবালা শহরেই রয়েছে ইমাম হোসেইন (আ.)’র পবিত্র মাজার। এ কারণে এ শহরকে পবিত্র শহর বলা হয়।

ইরাকের রাজধানী বাগদাদসহ বিভিন্ন শহরে সরকারবিরোধী আন্দোলন চলছে। তবে এই আন্দোলনে ইরাকের শত্রুদের অনুচররা উসকানি দিচ্ছে বলে জানিয়েছে সরকার। এরিমধ্যে কয়েকজন অস্ত্রধারীকে বিক্ষোভ মিছিল থেকে আটক করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *