কাশ্মীরে হামলায় বিশ্বকাপে পাক-ভারত ম্যাচ বাতিল দাবি

কাশ্মীরে হামলায় বিশ্বকাপে পাক-ভারত ম্যাচ বাতিল দাবি

ক্রীড়া ডেস্ক : ভারতে জম্মু ও কাশ্মীরের পুলওয়ামা হামলার প্রভাব পড়েছে ক্রীড়া জগতেও। ওই হামলায় ৪০ পুলিশ নিহতের জেরে চির বৈরি ভারত ও পাকিস্তানের সম্পর্ক নতুন মোড় নিচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

আসন্ন বিশ্বকাপ ক্রিকেটে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ না খেলার জন্য আবেদন করেছে ভারতের একটি ক্রিকেট সংস্থা। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই বরাবর এই আবেদন করেছেন ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়ার (সিসিআই) সচিব সুরেশ বাফনা।

রোববার তিনি সাংবাদিকদের বলেন, আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচ খেলা ঠিক হবে না। কারণ হিসেবে এই ক্রিকেট সংগঠক বলেন, পুলওয়ামায় হামলার পর এখন পর্যন্ত পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান প্রকাশ্যে টু শব্দ করেননি। এটাই প্রমাণ করে পাকিস্তান এই হামলার ইন্ধনদাতা।

তিনি সেনাবাহিনী ও সিআরপিএফ সদস্যদের ওপর সন্ত্রাসী হামলার নিন্দা জানান। বলেন, সিসিআই ক্রিকেট সংস্থা। কিন্তু, সবার আগে দেশ। এজন্যই আমরা দেশ-জাতির স্বার্থে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ না খেলার আহ্বান জানাচ্ছি। তিনি বলেন, হামলার বিষয়ে অবশ্যই আমরা ইমরান খানের বক্তব্য জানতে চাই। হামলায় পাকিস্তানের কোনো হাত না থাকলে, তিনি সামনে এসে বলুক। জনগণের সত্য জানার অধিকার রয়েছে। তিনি যদি সামনে না আসেন, বুঝতে হবে কিছু ঘাপলা রয়েছে।

চলতি বছরের ৩০ মে এবারের বিশ্বকাপ শুরু হচ্ছে, ইংল্যান্ড ও ওয়েলসে। চলবে ১৪ জুলাই পর্যন্ত। ভারত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে। আর ১৬ জুন ওল্ড ট্রাফোর্ডে তাদের ম্যাচ পাকিস্তানের বিপক্ষে। ভারতে এই ম্যাচটিই বাতিলের দাবি জোরদার হচ্ছে।

এর আগে সন্ত্রাসী হামলার পরপরই মুম্বাইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামের হেডকোয়ার্টারে থাকা ইমরান খানের প্রতিকৃতি সরিয়ে নিয়েছে সিসিআই। এ বিষয়ে সুরেশ বাফনা জানান, তারা এ কাজটি করেছেন মূলত নিহতদের প্রতি শোকপ্রকাশের অংশ হিসেবে।

উল্লেখ্য, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপিএফ সদস্যদের কনভয়ে আত্মঘাতী হামলা হয়। এতে ৪০ জওয়ান নিহত হন। পরে জইশ-এ মোহাম্মদ এ হামলার দায় স্বীকার করে।

হামলার পরই শোক প্রকাশ করেন ক্রিকেট লিজেন্ড শচীন টেন্ডুলকার, বিরাট কোহলিসহ দেশটির সাবেক ও বর্তমান সব গ্রেট ক্রিকেটাররা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *