কুয়াশায় কারণে ঢাকার ৯টি ফ্লাইট গেলো কলকাতা-মিয়ানমারে

কুয়াশায় কারণে ঢাকার ৯টি ফ্লাইট গেলো কলকাতা-মিয়ানমারে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঘন কুয়াশার কারণে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি আটটি ফ্লাইট। পরে ফ্লাইটগুলোর মধ্যে সাতটি ফ্লাইট চলে গেছে ভারতের কলকাতায় আর একটি গেছে মিয়ানমারে।

রবিবার (৮ জানুয়ারি) মধ্যরাত থেকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামতে পারেনি আটটি ফ্লাইট।

এই ফ্লাইটগুলোর বাইরে আরও বেশ কয়েকটি ফ্লাইটের উড্ডয়ন ও অবতরণের সময়সূচী পিছিয়ে গেছে। ফলে ভোগান্তিতে পড়তে হচ্ছে যাত্রীদের, একই সঙ্গে বিমানবন্দর কর্তৃপক্ষকে চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে।

জানা গেছে, কুয়াশার কারণে রানওয়ের দেখতে না পাওয়ার কারণে বিমান চলাচল বিঘ্ন ঘটছে। সালাম এয়ার, কুয়েত এয়ারওয়েজ, এয়ার অ্যারাবিয়া, জাজিরা এয়ারওয়েজ, গালফ এয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন, মালিন্দোর ফ্লাইট ঢাকায় অবতরণ করতে না পেরে কলকাতায় চলে যায়। এয়ার এশিয়া ফ্লাইট চলে মিয়ানমারে।

এছাড়া, ওমান এয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন, এমিরেটস, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন, হিমালয় এয়ারলাইন, ফ্লাইট দুবাইয়ের ফ্লাইট কুয়াশার কারণে নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি।

হযরত শাহজালাল বিমানবন্দরের নির্বাহী পরিচালক কামরুল ইসলাম বলেন, “কুয়াশার কারণে ঢাকায় কিছু ফ্লাইট অবতরণ করতে না পেরে কলকাতা, মিয়ানমারে গেছে। কিছু ফ্লাইটের সময় সূচি পরিবর্তিত হয়েছে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *