ক্রেতাদের সুবিধার্থে ‘গ্রাম’ দরে মাংস বিক্রি করছে ‘স্বপ্ন’

ক্রেতাদের সুবিধার্থে ‘গ্রাম’ দরে মাংস বিক্রি করছে ‘স্বপ্ন’

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গরুর মাংসের দাম বেড়েই চলছে। চড়া দামের কারণে নিম্নবিত্ত অনেক মানুষ পুরো এক কেজি মাংস কিনতে পারছেন না। এমন ক্রেতাদের সুবিধার্থে এবার ২৫০ গ্রাম বা তারও কম গরুর মাংস বিক্রির সিদ্ধান্ত নিয়েছে দেশের অন্যতম বড় রিটেইল চেইনশপ “স্বপ্ন” কর্তৃপক্ষ।

শুক্রবার (১০ মার্চ) সকাল থেকে স্বপ্নের আউটলেটগুলোতে গ্রাহকরা এমন সুবিধা পাচ্ছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন স্বপ্নের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির।

তিনি বলেন, গ্রাহকদের কথা সবসময় চিন্তা করে স্বপ্ন। এ জন্য পরিস্থিতি বিবেচনায় সর্বনিম্ন ২৫০ গ্রাম বা তারও কম গ্রাম গরুর মাংস বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

সাব্বির হাসান জানান, যেসব আউটলেটে স্বপ্নের গরুর মাংস বিক্রি হয়, সেখানে এখন থেকে সর্বনিম্ন ২৫০ গ্রাম বা তারও কম গ্রামের (২৫০, ২০০, ১০০ ও ৫০ গ্রাম) গরুর মাংস যেকোনো ক্রেতা কিনতে পারবেন। নিম্নআয়ের মানুষদের মাংস কিনতে এসে আর ফিরে যেতে হবে না।

পার্শ্ববর্তী দেশ ভারতে অনেক আগে থেকেই ক্রেতার চাহিদা অনুযায়ী গ্রাম বা টুকরা হিসাবে মাছ-মাংস বিক্রি হয়। বাংলাদেশের উত্তরবঙ্গের বেশ কিছু অঞ্চলেও এইভাবে বিক্রি হয় মাংস। তবে রাজধানীসহ দেশের অধিকাংশ এলাকায় অনেকে এমন অল্প মাংস কিনতে বা কেনার কথা বলতে লজ্জা পান। বিশেষ করে নিম্নআয়ের মানুষ সরাসরি বলতে পারেন না। এমন পরিস্থিতিতে ক্রেতাদের সুবিধার্থে “স্বপ্ন” গ্রাম হিসেবে মাংস বিক্রি শুরু করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *