খারাপদের দলে স্থান নেই : কাদের

খারাপদের দলে স্থান নেই : কাদের

নিজস্ব প্রতিবেদক ● আওয়ামী লীগে খারাপ লোকের দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেছেন, দলে ভালো লোকদের নিয়ে আসেন। দুর্নীতিবাজ, অপকর্মকারী ও স্বাধীনতাবিরোধী অনুপ্রবেশকারীদের দিয়ে দল ভারি করার দরকার নেই। স্বাধীনতা স্বপক্ষের শক্তি ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসীদের নিয়ে আওয়ামী লীগ করুন। তাদের নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে, কাজ করতে হবেÑ যোগ করেন ওবায়দুল কাদের।  বুধবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আওয়ামী লীগের নতুন সদস্য সংগ্রহ ও পুরনো সদস্য নবায়ণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ওবায়দুল কাদের বলেন, চিহ্নিত কোনো চাঁদাবাজ, সন্ত্রাসী ও অস্ত্রবাজ আওয়ামী লীগের সদস্য হতে পারবে না। এছাড়া চিহ্নিত স্বাধীনতাবিরোধীদেরও আওয়ামী লীগে স্থান নেই। আওয়ামী লীগে যারা দলের নাম ভাঙিয়ে অপকর্ম করছে, তাদের চিহ্নিত করুন। এদের দলে রাখা যাবে না।

এরা দলের ভাবমূর্তি ক্ষুণœ করছে। এদের শিগগিরই দল থেকে বের করে দেওয়া হবে বলেও হুশিয়ারি উচ্চরণ করেন তিনি। ছাত্রলীগের যেসব কর্মীরা টেন্ডারবাজিতে লিপ্ত রয়েছে তারা অনুপ্রবেশকারী উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিভিন্ন ছাত্র সংগঠন থেকে টেন্ডারবাজরা ছাত্রলীগে প্রবেশ করেছে। এরাও ছাত্রলীগের সুনাম ও ঐতিহ্য ধ্বংস করতে চাই। এদের ব্যাপারে সজাগ থাকতে হবে। এদের চিহ্নিত করে অচিরেই সাংগঠনিক ব্যবস্থা নিতে হবে। অনুষ্ঠানে ওবায়দুল কাদের আরো বলেন, ইউনেস্কো ৭ মার্চের বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণকে স্বীকৃতি দিয়েছে। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে বঙ্গবন্ধু শুধু বাঙালির নয়, সারাবিশ্বের অবিসংবাদিত নেতা। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি ইতিহাসের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দ্রষ্টা, মহান স্থপতি। রাজশাহী সিটি করপোরেশনের সামনে নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বড় দল। এখানে নেতৃত্বের প্রতিযোগিতা থাকতে পারে। কিন্তু দলের প্রধান শেখ হাসিনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *