খালেদার মুক্তির দাবিতে এলডিপি’র ‘জাতীয় মুক্তি মঞ্চ’ ঘোষণা

খালেদার মুক্তির দাবিতে এলডিপি’র ‘জাতীয় মুক্তি মঞ্চ’ ঘোষণা

পাথেয় রিপোর্ট : নতুন করে জাতীয় সংসদ নির্বাচন এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ কারাবন্দী নেতা কর্মীদের মুক্তিসহ ১৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে ‘জাতীয় মুক্তি মঞ্চ’ নামে নতুন সংগঠনের ঘোষণা দিয়েছেন এলডিপির সভাপতি কর্নেল (অব) অলি আহমেদ।

বৃহস্পতিবার (২৭ জুন) বিকাল সোয়া ৪টায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে কর্নেল অলি বলেন, ‘আমাদের কর্মসূচি হবে শান্তিপূর্ণ। লক্ষ্য হবে জনগণের ভোটাধিকার নিশ্চিত করা ও জনগণের সরকার গঠন। বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে তিনি বলেন, আমরা আশা করি আমাদের এ কর্মসূচিতে জনগণ এবং সব বিরোধী দল নিজ নিজ অবস্থান থেকে সমর্থন দেবেন এবং সহযোগিতা করবেন।’

লিখিত বক্তব্যে তিনি জানান, তাদের কর্মসূচিতে কোনও ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড থাকবে না। সব বিরোধী দল এবং বিকেবান মানুষকে এতে অংশ নেওয়ার আহ্বান জানান

অলি আহমেদ বলেন, আগামী তিন মাসের মধ্যে প্রতি জেলায় লিগ্যাল এইড কমিটি গঠন করে বিরোধী দলের নেতাকর্মীদের মামলা নিয়ে লড়বে এলডিপি।

১৮ দফা দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো- দেশ বিরোধী চুক্তি প্রকাশ, রাষ্ট্রীয় প্রতিষ্ঠান রক্ষা, জাতীয় বিশেষজ্ঞ কমিশন গঠন, গুম-খুন বন্ধের পদক্ষেপ, মিথ্যা মামলা প্রত্যাহার।

সংবাদ সম্মেলনে পরিচালনা করেন এলডিপির যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম। তিনি জানান, সংবাদ সম্মেলনে জামায়াতের কেন্দ্রীয় পর্যায়ের কেউ না থাকলেও সাধারণ নেতাকর্মীরা এসেছেন।

এ সময় উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, এলডিপি মহাসচিব রেদোয়ান আহমেদ, জাগপার নেতা তাসমিয়া প্রধান, খেলাফত মজলিসের নেতা মাওলানা আহমদ আলি কাসেমী, ইসলামী সঙ্গীত শিল্পী মুহিব খান।

মঞ্চে না বসলেও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *