খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল

খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তার শ্বাসকষ্ট কিছুটা কমেছে। তবে তার অক্সিজেন লেভেল ওঠানামা করছে। কিছুক্ষণ অক্সিজেন দিলে স্বাভাবিক শ্বাস প্রশ্বাস নিতে পারছেন। এসব তথ্য জানিয়েছেন খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের চিকিৎসক ডা. মোহাম্মদ আল মামুন।

শনিবার ( ৮ মে) এভারকেয়ার হাসপাতালের সিনিয়র জেনারেল ম্যানেজার ডা. আরিফ মাহমুদ জানিয়েছেন, বেগম খালেদা জিয়ার অক্সিজেন স্যাচুরেশন আগের চেয়ে কিছুটা ভালো ছিলো। যেহেতু তার করোনা-সংক্রান্ত জটিলতা রয়েছে এবং তা সহজে যাচ্ছে না, সেক্ষেত্রে অনেকটা স্থিতিশীল আছেন বেগম জিয়া। তার বর্তমান শারীরিক অবস্থায় বিদেশে যাওয়া পুরোটাই নির্ভর করছে সরকারের অনুমতি ও মেডিকেল বোর্ডের সিদ্ধান্তের ওপর।

এদিকে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন,সরকারের নির্বাহী আদেশে শর্ত সাপেক্ষে কারামুক্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশ গমনের ক্ষেত্রে শর্ত শিথিলের সুযোগ আছে কিনা তা নিয়ে মতামত প্রদান শেষে রবিবার এ সংক্রান্ত নথি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।

মন্ত্রী বলেন, আজ (৮ মে) যেহেতু ছুটির দিন। কর্মকর্তা-কর্মচারীরা নেই। তাই আমাদের মন্ত্রণালয় থেকে নথি পাঠানো সম্ভব হয়নি। আমার আইনি মতামতসহ রবিবার (৯ মে) সকালে কাগজপত্র স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠিয়ে দেওয়া হবে। তারপর স্বরাষ্ট্র মন্ত্রণালয় সে অনুসারে ব্যবস্থা গ্রহণ করবে।আবেদনের প্রেক্ষিতে আইন মন্ত্রণালয় থেকে কী মতামত দেওয়া হয়েছে- জানতে চাইলে আনিসুল হক বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নথি যাবে। কী মতামত দিয়েছি সেটা তারাই হয়ত জানাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *