খুলনা ও রাজবাড়ীতে ৭ দিনের ‘কঠোর লকডাউন’ ঘোষণা

খুলনা ও রাজবাড়ীতে ৭ দিনের ‘কঠোর লকডাউন’ ঘোষণা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : করোনা সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় খুলনা ও রাজবাড়ীতে এক সপ্তাহের কঠোর লকডাউন আরোপ করা হয়েছে। রোববার (২০ জুন) বিকেলে উভয় জেলার প্রশাসন স্থানীয় চলমান করোনা পরিস্থিতি বিবেচনা করে এই সিদ্ধান্ত নেয়। এর আগে দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসনও একই সিদ্ধান্ত ঘোষণা করে।

রোববার (২০ জুন) বিকেলে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী মঙ্গলবার (২২ জুন) থেকে জেলায় শুরু হচ্ছে এক সপ্তাহের কঠোর লকডাউন। এই সময়ে খুলনা রেলস্টেশন থেকে কোনো ট্রেন ছেড়ে যাবে না এবং অন্য জেলা থেকেও কোনো ট্রেন জেলা আসবে না। এ ছাড়া আন্তঃজেলা গণপরিবহন চলবে না। পাশাপাশি জেলায় ইজিবাইক, থ্রি হুইলারসহ সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।

এতে আরও বলা হয়, লকডাউন চলাকালে আগামী ২২ থেকে ২৮ জুন পর্যন্ত সব ধরনের দোকান-পাট, মার্কেট, শপিংমল ও কোচিং সেন্টার বন্ধ থাকবে। প্রতিদিন সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা থাকবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য ও কাঁচাবাজারের দোকান। ওষুধের দোকান সার্বক্ষণিক খোলা রাখা যাবে। তবে হোটেল-রেস্তোরাঁ থেকে পার্সেল আকারে খাবার সরবরাহ করা যাবে।

গণবিজ্ঞপ্তিতে আরও বলা হয়, লকডাউন চলাকালে সব ধরনের পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার এবং বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে। সাপ্তাহিক হাট ও গরুর হাট বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া কোনো অবস্থাতেই বাড়ির বাইরে যাওয়া যাবে না। প্রয়োজনে বাইরে অবস্থানকালে অবশ্যই সবাইকে মাস্ক পরতে হবে।

অন্যদিকে, রাজবাড়ী জেলা প্রশাসনও করোনার সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষিতে এক সপ্তাহের কঠোর বিধিনিষেধ জারি করেছে। আগামীকাল সোমবার (২১ জুন) রাত ১২টা ১ মিনিট থেকে রাজবাড়ী সদর, পাংশা ও গোয়ালন্দ পৌরসভায় কঠোর এই বিধিনিষেধ কার্যকর হবে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ রোববার বিকেলে আয়োজিত জেলা করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানান জেলা প্রশাসক দিলসাদ বেগম।

এর আগে রোববার (২০ জুন) দুপুরে টাঙ্গাইল জেলা প্রশাসন করোনা প্রতিরোধ কমিটির বৈঠক শেষে এক সপ্তাহের লকডাউন তথা বিধিনিষেধ ঘোষণা করে। যা আগামী ২২ জুন থেকে ২৮ জুন পর্যন্ত টাঙ্গাইল ও এলেঙ্গা পৌরসভায় কার্যকর হবে। এ সময়ে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *