খেরসনে ৯ম বারের মতো আক্রমণ, নিহত ৩

খেরসনে ৯ম বারের মতো আক্রমণ, নিহত ৩

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ইউক্রেনের খেরসন অঞ্চলে রুশ বাহিনীর গোলাবর্ষণে ৩ জন নিহত ও ৭ জন আহতের ঘটনা ঘটেছে। শুক্রবার এ অঞ্চলের সামরিক প্রশাসন এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। বৃহস্পতিবার রুশ বাহিনী এ অঞ্চলে অতর্কিত হামলা চালায়।

স্থানীয় সামরিক প্রশাসন জানিয়েছে, রুশ বাহিনী গত ২৪ ঘণ্টায় এ অঞ্চলে ৭৬ বার হামলা চালিয়েছে। রুশ বাহিনী এমএলআরএস, মর্টার, আর্টিলারি, ট্যাঙ্ক এবং ইউএভি দিয়ে গুলিবর্ষণ করেছে। এবার হামলার মধ্যে দিয়ে রুশ বাহিনী নয়বার আক্রমণ করল খেরসন শহরে। তাদের আক্রমণে এ অঞ্চলের আবাসিক এলাকাগুলো ক্ষত-বিক্ষত হয়ে গেছে। শুধু তাই নয়, রুশ বাহিনী বাণিজ্যিক বন্দর এবং আবাসিক ভবনেও আঘাত করেছে।

এর আগে গত বছরের মার্চে খেরসনের আঞ্চলিক রাজধানীতে প্রথম হামলা চালায়। এর ফলে প্রায় তিন লাখ নাগরিক ওই অঞ্চল ছেড়ে চলে যায়। পরে নভেম্বরে ইউক্রেনীয় বাহিনী মূল শহরে প্রবেশ করলে রুশ সৈন্যরা পূর্বদিকে পিছু নেয়। এতে কিয়েভের জন্য বড় বিজয় মনে করা হয়।

এরপর থেকে নতুন করে খেরসনে রুশ সৈন্যরা হামলা চালানো শুরু করে। পরে ইউক্রেন প্রশাসনের পরামর্শে অনেক পরিবার এলাকা ছেড়ে চলে যায়। এরপরও কিছু পরিবার থেকে গেলে সর্বশেষ রুশ বাহিনীর হামলায় তিনজন প্রাণ হারান।

সূত্র: সিএনএন

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *