গাজায় বোমা হামলা আরও জোরদার করেছে ইসরায়েল

গাজায় বোমা হামলা আরও জোরদার করেছে ইসরায়েল

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় বৃহস্পতিবার (২৩ নভেম্বর) থেকে হামলা আরও জোরদার করেছে ইসরায়েল। এদিন থেকে চুক্তি অনুযায়ী ৪ দিনের যুদ্ধবিরতি কার্যকর হওয়ার কথা থাকলেও তা একদিন পিছিয়ে শুক্রবার থেকে কার্যকর করার কথা জানিয়েছে দেশটি। এরপর থেকেই ইসরায়েলি সেনারা গাজার উত্তর, দক্ষিণ ও মধ্যাঞ্চলে ব্যাপক বোমা হামলা শুরু করেছে। তাদের হামলা থেকে গাজার আবাসিক ভবন, শরণার্থী শিবির ও হাসপাতাল কোন স্থানই নিরাপদ নয়। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ খবর জানিয়েছে।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে, গাজার মধ্যাঞ্চলের আল নুসরাত শরণার্থী শিবিরে বিমান হামলা করেছে ইসরায়েল। শুধু শরণার্থী শিবিরেই নয়, দেইর-ইল-বালাহ এর আবাসিক ভবনেও হামলা করেছে তারা। এই হামলায় একাধিক বেসামরিক নিহত ও আহত হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

ওয়াফা আরও জানিয়েছে, গাজা শহরের শেখ রাদওয়ান এলাকা এবং দক্ষিণ গাজার খান ইউনিস শরণার্থী শিবিরের আশপাশের বিভিন্ন স্থান লক্ষ্য করেও হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা।

এমনকি তাদের হামলার কবল থেকে বাদ পড়েনি গাজা-মিসর সীমান্ত ক্রসিং রাফাহ অঞ্চলও। রাফাহ’র কুয়েতি হাসপাতালের পাশে অবস্থিত একটি দাতব্য গোষ্ঠীর ভবনেও বিমান হামলার খবর পাওয়া গেছে।

উত্তর গাজার বেইত লাহিয়ায় বেসামরিক প্রতিরক্ষা ক্রুদেরকেও লক্ষ্যবস্তু করে হামলা চালাচ্ছে ইসরায়েলি বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *