গাজার আরেকটি স্কুলে ইসরাইলের বোমা হামলা, নিহত ৪

গাজার আরেকটি স্কুলে ইসরাইলের বোমা হামলা, নিহত ৪

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : হামাস নির্মূলের নামে গাজায় নয় মাস ধরে তাণ্ডব চালাচ্ছে ইসরাইলি বাহিনী। তাদের হামলা থেকে রক্ষা পাচ্ছে না জাতিসংঘ পরিচালিত স্কুলগুলোও। একদিনের মাথায় আবারও গাজার একটি স্কুলে বিমান হামলা চালিয়েছে দখলদার ইসরাইলি বাহিনী। এতে অন্তত চারজন নিহত হয়েছেন।

রোববার (৭ জুলাই) গাজা নগরীর হলি ফ্যামিলি বিদ্যালয়ে হামলা চালায় দখলদার সেনারা। তাদের বোমার আঘাতে হতাহত হয়েছেন কয়েকজন।হামলার কথা স্বীকার করেছে ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী। তাদের দাবি, ওই স্কুল প্রাঙ্গণে হামাস যোদ্ধারা লুকিয়ে ছিলেন। একইসঙ্গে স্কুলটিতে হামাসের জন্য গোপনে অস্ত্র বানানো হতো বলেও দাবি করা হয়।

এর আগে শনিবার গাজার মধ্যাঞ্চলের নুসেইরাত শরণার্থী শিবিরের আল-জাউনি বিদ্যালয়ে হামলার ঘটনা ঘটে। এতে অন্তত ৭৫ জন আহত হন।

হামাস-ইসরাইল সংঘাত শুরুর নয় মাস পূর্ণ হয়েছে রোববার। এদিন তেল আবিবের রাস্তায় নামেন হাজার হাজার মানুষ। নেতানিয়াহু সরকারের পদত্যাগের পাশাপাশি হামাসের হাতে জিম্মিদের দ্রুত মুক্তির দাবি জানান তারা। আন্দোলনকারীদের উদ্দেশ্য জিম্মি মুক্তির জন্য হামাসের সঙ্গে সমঝোতায় আসতে সরকারের ওপর চাপ তৈরি করা।

গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলায় প্রায় ১২০০ ইসরাইলি মারা যায়। জিম্মি করা হয় ২৫০ জনকে। এরপর থেকেই উপত্যকাটিতে হত্যাযজ্ঞে মেতে ওঠে নেতানিয়াহু বাহিনী। তাদের বোমার আঘাতে এখন পর্যন্ত ৩৮ হাজারের বেশি ফিলিস্তনির প্রাণহানি হয়েছে। যাদের বেশিরভাগই নারী ও শিশু। বাস্তুহারা হয়েছেন লাখ লাখ মানুষ।

সূত্র: আলজাজিরা

Related Articles