গ্রিসে ফেরিতে অগ্নিকাণ্ড, নিখোঁজ ১২

গ্রিসে ফেরিতে অগ্নিকাণ্ড, নিখোঁজ ১২

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : গ্রিসে ফেরিতে আগুন লাগার পর এখনো ১২ জন নিখোঁজ রয়েছেন। গ্রিস থেকে ইতালি যাওয়ার সময় এটি দুর্ঘটনার কবলে পড়ে। এরপর আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে অগ্নিনির্বাপক কর্মীরা। শনিবার (১৯ ফেব্রুয়ারি) সিএনএনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গ্রিসের রাষ্ট্রীয় টেলিভিশনে প্রকাশিত ছবিতে দেখা গেছে, ইতালীয় পতাকাবাহী ইউরোফেরি অলিম্পিয়া থেকে এখনো ধোঁয়া বের হচ্ছে।

শুক্রবার ফেরিটিতে আগুন লাগে। দুর্ঘটনার সময় এটিতে ২৪১ জন যাত্রী ও ৫১ জন ক্রু সদস্য ছিল। তবে উদ্ধারকারী জাহাজগুলো এরই মধ্যে অধিকাংশদের কর্ফু দ্বীপে নিয়ে গেছে।

গ্রীক কোস্টগার্ড জানায়, ফেরিটি থেকে ২৮০ জনকে উদ্ধার করা হয়েছে। তবে ১৮৩ মিটার বা ৬০০ ফুটের ফেরি থেকে ১২ জন এখনো নিখোঁজ রয়েছেন। পশ্চিম গ্রীসের বন্দর ইগোমেনিত্সা থেকে ইতালীয় বন্দর ব্রিন্ডিসি যাওয়ার পথে কর্ফু দ্বীপের কাছে আগুন ধরে এটির।

নিখোঁজ যাত্রীরা বুলগেরিয়া, গ্রিস, তুরস্ক ও লিথুয়ানিয়া থেকে এসেছেন বলে জানায় গ্রিক কোস্টগার্ড।

এদিকে গ্রিসের নৌপরিবহন মন্ত্রী জিয়ানিস প্লাকিওটাকিস বলেন, আগুন এখনো জ্বলছে। অগ্নিনির্বাপক জাহাজগুলো এটি নিভানোর চেষ্টা করছে বলেও জানানা তিনি।

এদিকে দুর্ঘটনার শিকার ফেরিটিতে বুলগেরিয়ার ১২৭ জন নাগরিক ছিল বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে, ফেরটি নিরাপদ স্থানে নোঙর করে রাখা হয়েছে বলেও জানান জিয়ানিস।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *