ঘোষক বিতর্কে জিয়াও কবরে ছটফট করছে : কাদের

ঘোষক বিতর্কে জিয়াও কবরে ছটফট করছে : কাদের

নিজস্ব প্রতিবেদক : সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক হিসেবে বিএনপির প্রতিষ্ঠিত করার চেষ্টায় তিনি নিজেও কবরে ছটফট করছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউতে ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি উপলক্ষে জাতীয় শ্রমিক লীগের ‘জমায়াত ও আনন্দ র্যালি’র অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধুর সাথে স্বাধীনতার ঘোষণা নিয়ে বিএনপির বিতর্কের বিষয়ে কাদের বলেন, জিয়া নিজে বিচিত্রায় বলে গেছেন বঙ্গবন্ধুর ভাষণ শুনে আমরা স্বাধীনতার সবুজ সংকেত পেয়েছি। তারা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক দাবি করেছে। এ কারণে জিয়াউর রহমান মনে হয় কবরে শুয়েও ছটফট করছেন। তিনি বলেন, বিএনপি বঙ্গবন্ধুকে যতই ছোট করতে চেয়েছে ততই তিনি বড় হয়েছেন।

৭ মার্চের স্বীকৃতির বিষয়ে কাদের বলেন, কেউ কেউ এই ভাষণ মেনে না নিলেও ধরিত্রী মেনে নিয়েছে। আপনারা ঘরের লক্ষ্মী পায়ে ঠেলতে চেয়েছিলেন। তিনি বলেন, স্বাধীনতার সংজ্ঞা বঙ্গবন্ধু সম্পূর্ণ করেছিলেন, তিনি (বঙ্গবন্ধু) স্বাধীনতা এনেছেন। আর দেশের মুক্তি এনেছেন তার কন্যা। এটা মনে হয় স্রষ্টা লিখে রেখেছিলেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন দলটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *