চার দিনের ব্যবধানে আবার কমলো স্বর্ণের দাম

চার দিনের ব্যবধানে আবার কমলো স্বর্ণের দাম

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: দেশের বাজারে স্বর্ণের দাম ভরিতে ১,১৬৭ টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। এতে ভালো মানের এক ভরি স্বর্ণের দাম হয়েছে ৯৭,০৪৪ টাকা।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) থেকে নতুন দর কার্যকর হবে। গত ৩০ সেপ্টেম্বর থেকে স্বর্ণের দাম কিছুটা কমানো হয়েছিল। চার দিনের ব্যবধানে আবারও দাম কমানো হলো।

বুধবার (৪ অক্টোবর) বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) বাজুস স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটি বৈঠক করে এ দাম কমানোর সিদ্ধান্ত নেয়।

কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে দাম কমানোর এ সিদ্ধান্ত জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম কমেছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ জুয়েলারি অ্যাসোসিয়েশন স্বর্ণের নতুন দাম নির্ধারণ করেছে, যা বৃহস্পতিবার থেকে কার্যকর হবে।

এর আগে, গত ৩০ সেপ্টেম্বর সব চেয়ে ভালো মানের এক ভরি স্বর্ণের দাম ১,৭৪৯ টাকা কমিয়ে ৯৮,২১১ টাকা নির্ধারণ করা হয়।

এছাড়া ২৭ সেপ্টেম্বর বৈঠক করে ২৮ সেপ্টেম্বর থেকে স্বর্ণের দাম কমানো হয়। সেসময় সব চেয়ে ভালো মানের এক ভরি স্বর্ণের দাম ১,২৮৪ টাকা কমিয়ে ৯৯,৯৬০ টাকা নির্ধারণ করা হয়।

বৃদ্ধি করা দাম ছাড়াও স্বর্ণ কিনতে আরও অতিরিক্ত অর্থ ব্যয় করতে হবে। ফলে নতুন দাম অনুযায়ী এক ভরি স্বর্ণের অলঙ্কার কিনতে ক্রেতাদের ১,০৫,৬০৫ টাকা গুণতে হবে।

এখন থেকে ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১,১৬৭ টাকা কমিয়ে নির্ধারণ করা হয়েছে ৯৭,০৪৪ টাকা। ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১,১৬৬ টাকা কমিয়ে ৯২,৬১২ টাকা নির্ধারণ করা হয়েছে।

১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ৯৩৩ টাকা কমিয়ে ৭৯,৪৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ৮১৬ টাকা কমিয়ে ৬৬,১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

স্বর্ণের দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম।

ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রূপার দাম ১,৭১৫ টাকা, ২১ ক্যারেটের দাম ১,৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের দাম ১,৪০০ টাকা ও প্রচলিত রূপার দাম ১,০৫০ টাকা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *