ছাদ ফুটো করে আসামি পালানোর ঘটনায় বগুড়া কারাগারের জেলার বদলি

ছাদ ফুটো করে আসামি পালানোর ঘটনায় বগুড়া কারাগারের জেলার বদলি

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় বগুড়া কারাগারের জেলার ফরিদুল ইসলাম রুবেলকে বদলি করা হয়েছে।

সোমবার (১ জুলাই) কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে বদলি করা হয়।

এতে বলা হয়, বগুড়া জেলা কারাগারের জেলার মোহাম্মদ ফরিদুর রহমান রুবেলকে খুলনা জেলা কারাগারের অনুকূলে সংযুক্ত কারা উপ-মহাপরিদর্শকের দপ্তর, রাজশাহী বিভাগে উপ-তত্ত্বাবধায়ক হিসেবে বদলি করা হয়েছে।

বদলির কারণ হিসেবে বলা হয়েছে, প্রশাসনিক কারণে বদলিকরত সংযুক্ত করা হলো।

এ ঘটনায় এর আগে ডেপুটি জেলার হোসেনুজ্জামান ও প্রধান কারারক্ষীসহ পাঁচজনকে সাময়িক বরখাস্ত করা হয়। এছাড়া তিন কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হয়।

সাময়িক বরখাস্তরা হলেন- ডেপুটি জেলার হোসেনুজ্জামান, সর্ব প্রধান কারারক্ষী ফরিদ উদ্দিন, প্রধান দুই কারারক্ষী দুলাল মিয়া ও আব্দুল মতিন এবং কারারক্ষী আরিফুল ইসলাম।

এছাড়া বিভাগীয় মামলা করা হয়েছে প্রধান কারারক্ষী আমিনুল ইসলাম, সহকারী প্রধান কারারক্ষী সাইদুর রহমান ও কারারক্ষী রেজাউল করিমের বিরুদ্ধে। এ ঘটনার পর বগুড়া কারাগারের নিরাপত্তা ব্যবস্থা ঝুঁকি মনে করে, মৃত্যুদণ্ড ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এবং জেএমবি সদস্যদের অন্য কারাগারে সরিয়ে নেওয়া হয়েছে।

এর আগে ২৬ জুন ভোরে কারাগারের জাফলং ভবনের কনডেম সেলের ছাদ ফুটো করে চার আসামি পালিয়ে যায়। পরে কারাগার থেকে এক কিলোমিটার দূরে চেলোপাড়া চাষিবাজার থেকে টহল পুলিশ তাদের গ্রেপ্তার করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *