জনগণ ভোট না দিলে আমরা সালাম দিয়ে চলে যাব : কৃষিমন্ত্রী

জনগণ ভোট না দিলে আমরা সালাম দিয়ে চলে যাব : কৃষিমন্ত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, আগামী নির্বাচনে জনগণ যাদেরকে ভোট দিবে তারাই ক্ষমতায় এসে দেশ পরিচালনা করবে। আমাদের ভোট না দিলে আমরা সালাম দিয়ে চলে যাব। জনগণ চাইলে পৃথিবীর কোনো শক্তি আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে পারবে না। তাই আগামী নির্বাচনে আপনাদের ভোট কামনা করছি।

রোববার (৮ জানুয়ারি) নলতা এ.এম.আর কলেজ মাঠে গণতন্ত্রের বিজয় দিবস ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আমরা পেয়েছি শেখ হাসিনার মতো একজন সরকার। যার নেতৃত্বে আমরা দেশকে জাদুর ছোঁয়ায় এগিয়ে নিচ্ছি। এ সরকার কৃষি ও জনবান্ধব উন্নয়নের সরকার। শেখ হাসিনার আমলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। আমরা সার ও ডিজেলের দাম কমিয়ে কৃষকের উন্নয়ন করেছি। সার ও বীজ দেওয়া হচ্ছে। বর্তমানে দেশে ১০ ভাগ ভোজ্য তেল উৎপাদন করা হচ্ছে।

এক সময় ভোজ্য তেলের চাহিদার পুরোটা দেশ থেকেই মেটানো হতো। কিন্তু বিএনপি সরকার আসার পর বাইরে থেকে তেল আমদানি করায় বর্তমানে ২০/২৫ হাজার কোটি টাকার তেল কিনতে হয়। আগামী কয়েক বছরের মধ্যে শেখ হাসিনার সরকার ৫০ ভাগ সরিষা তেল উৎপাদনের ব্যবস্থা করবে।

তিনি বলেন, বর্তমানে উন্নত জাতের সরিষা ও ধানের মাধ্যমে কম সময়ে অধিক উৎপাদন করা হচ্ছে। গ্রীষ্মকালীন টমেটো উৎপাদন করে কৃষক লাভবান হচ্ছে, দেশের অর্থনীতি বাড়ছে। দেশের ছেলে-মেয়েরা শিক্ষিত হচ্ছে। তাদের জন্য দরকার শিল্প-কারখানা। দক্ষ জনশক্তিতে রূপান্তরিত করা গেলে দেশ আরও এগিয়ে যাবে।

মন্ত্রী বলেন, ভিক্ষুকের দেশ থেকে সরকার উন্নয়নশীল বাংলাদেশে রূপান্তরিত করেছে। আমরা বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়তে চাই। সেজন্য আপনাদের সমর্থন ও ভোট কামনা করি।

সভায় বক্তব্য রাখেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এবং আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।

কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরিম আলী মুন্সির সভাপতিত্বে সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোটোর পরিচালনায় আর উপস্থিত ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ কে ফজলুল হক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলামসহ প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *