জামিআ ইকরায় ভর্তি শুরু শনিবার

জামিআ ইকরায় ভর্তি শুরু শনিবার

পাথেয় রিপোর্ট : রাজধানীর জামিআ ইকরা বাংলাদেশের শিক্ষাকার্যক্রমে ভর্তিযুদ্ধ শুরু হচ্ছে শনিবার। দারুল উলূম দেওবন্দের বাংলাদেশের তরজমান শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানে শনিবার সকাল আটটা থেকেই শুরু হবে এ ভর্তি কার্যক্রম। এ বিষয়ে মাদরাসার রইস মাওলানা আরীফ উদ্দীন মারুফ বলেন, আমাদের জামিয়ায় শূন্য কিছু আসনে ভর্তি হতে পারবে নতুন কিছু শিক্ষার্থীরা। ইনশাআল্লাহ এ বছরও আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ দামাত বারাকাতুহুমসহ দেশের বরেণ্য আলেমগণ হাদীসের দারস নেবেন। ইনশাআল্লাহ এবারও দারুল উলূম দেওবন্দের মুফতী আবদুল্লাহ মারুফীও হাদীস ও ইফতার দারস নেবেন।

জামিআ ইকরায় ভর্তি হওয়ার নিয়ম
জামিয়ার অফিসে এসে ভর্তিচ্ছুক যে কোনো শিক্ষার্থী মাওলানা মাহতাব উদ্দীনের কাছ থেকে ফরম সংগ্রহ করবেন। ফরমের মূল্য ১০০ টাকা পরিশোধ করতে হবে। নতুন হলে রইসুল জামিআ মাওলানা আরীফ উদ্দীন মারুফের কাছে যেতে হবে। তিনি পরীক্ষক নির্ধারণ করে দেবেন। পরীক্ষকের নির্ধারিত কক্ষে পরীক্ষা দিতে হবে। পরীক্ষায় উত্তীর্ণ হলে [জালালাইন থেকে তাকমিল ৫৫ এবং প্রথম বর্ষ থেকে শরহেবেকায়া পর্যন্ত ৬৫ নম্বর] আবার রইসুল জামিআর কক্ষে যেতে হবে। তার মঞ্জুরী স্বাক্ষর নিয়ে প্রতিষ্ঠানের দপ্তরে গিয়ে মুফতী শফিকুল ইসলামের মাধ্যমে ভর্তি কার্যক্রম সম্পাদন করতে হবে।

ভর্তিসংক্রান্ত প্রদেয়
ফরম : ১০০/-
সেশন ফি : ২৪০০/-
লাইব্রেরী ফি : ১০০/-
বোর্ড চাঁদা : ২০/-
মোট দুই  হাজার ছয় শত বিশ টাকা পরিশোধ করতে হবে।

হিফজ খানার ভর্তি নিয়ম
মনোরম পরিবেশে ইকরা বাংলাদেশের হিফজ বিভাগেও ভর্তি হতে পারবে হিফজ পড়তে আগ্রহীরা। একাডেমিক ছাড়া শুধু হিফজ পড়তে আগ্রহীকেও ভর্তি করা হবে এবার। তবে একাডেমিকসহ হিফজ পড়ার পৃথক ব্যবস্থাও থাকছে। এসব জানিয়েছেন ইকরা বাংলাদেশ স্কুলের প্রিন্সিপাল মাওলানা সদরুদ্দীন মাকনুন।

ভর্তিসংক্রান্ত প্রদেয়
ফরম, সেশন ফি, প্রথম মাসের বেতনসহ মোট : ৯০০০/-
প্রতি মাসের বেতন [বেতন : ১৫০০/- ও খাবার : ৩৫০০] : ৫,০০০/-

বিস্তারিত জানতে
মুঠোফোন : ০১৭১৫-৮১০৬৫৩

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *