জামিন পেলেন দিল্লি সহিংসতায় গ্রেপ্তার হওয়া অন্তঃসত্ত্বা মুসলিম ছাত্রী

জামিন পেলেন দিল্লি সহিংসতায় গ্রেপ্তার হওয়া অন্তঃসত্ত্বা মুসলিম ছাত্রী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : অবশেষে কারাগার থেকে মুক্তি পেলেন দিল্লির জামিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সফুরা জারগারের। দিল্লি সহিংসতা মামলায় গ্রেপ্তার হওয়া অন্তঃসত্ত্বা এই মুসলিম ছাত্রীকে শেষপর্যন্ত জামিন দিল দিল্লি হাইকোর্ট। মানবিকতার খাতিরে সরকারি প্রসিকিউটর জেনারেল তুষার মেহতা এই জামিনের বিরোধিতা করেননি বলে জানা গেছে।

ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) বিরোধী আন্দোলনের অন্যতম মুখ সফুরাকে দিল্লি সাম্প্রদায়িক সহিংসতায় উসকানি দেওয়ার অভিযোগে গ্রেপ্তার করেছিল দিল্লি পুলিশ।

এর আগে তিন তিনবার তার জামিন আবেদন খারিজ হয়ে যায় আদালতে। জানুয়ারি মাসে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রতিবাদসভায় উপস্থিত ছিলেন দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষক সফুরা জারগার। তার প্রায় ৪ মাস পরে সন্ত্রাসবাদী দমন আইন মামলায় গ্রেপ্তার করা হয়েছিল ২৭ বছর বয়সি এই তরুণীকে। তার বিরুদ্ধে উত্তর-পূর্ব দিল্লি সহিংসতার ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছিল।

সফুরা এই মুহূর্তে ২৩ সপ্তাহের অন্তঃসত্ত্বা এবং পলিসিস্টিক ওভারিয়ান ডিসওর্ডারেও ভুগছেন। আর তাই মানবিকতার ভিত্তিতেই জামিনের আবেদন করা হয়েছিল। চতুর্থবার জামিনের আবেদন মঞ্জুর করে দিল্লি হাইকোর্ট।

/এএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *