জালিমদের আপনি আপনার ক্ষমতা দেখিয়ে দিন, আমাদের রব

জালিমদের আপনি আপনার ক্ষমতা দেখিয়ে দিন, আমাদের রব

  • ফাহমিদা মুন্নী 

একদিন এক তরুণ দম্পতি রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিল। তরুণ স্বামীটি ছিল সুঠাম দেহের অধিকারী। তরুণী স্ত্রী তার তরুণ স্বামীর পেছনে পেছনে হাঁটছিল। এ সময় এক বৃদ্ধ লোক তাদের পাশ দিয়ে হেঁটে যাচ্ছিল।

বার্ধ্যকের কারণে সে তার শরীরের ভারসাম্য হারিয়েছিল। আর তাই, সে তার দূর্বল শরীরে কাঁপতে কাঁপতে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিল।

হাঁটতে হাঁটতে এক পর্যায়ে সে তার শরীরের নিয়ন্ত্রন হারিয়ে ফেলে নোংরা কাদামাখা এক গর্তে তার পা পড়ে। তখন সেই গর্ত থেকে নোংরা পানি ছিটকে গিয়ে সেই তরুণী স্ত্রীর কাপড়ে লেগে কাপড়টি নোংরা হয়ে যায়।

এতে সেই তরুণী ক্রোধে অস্থির হয়ে বৃদ্ধ লোকটিকে গালমন্দ করতে করতে বলল, “ বৃদ্ধ! তুমি কি চোখে দেখ না?” আর, তরুণীর স্বামী তখন রাগে অগ্নিশর্মা হয়ে বৃদ্ধকে নির্মম ভাবে মারতে লাগল।

মার খেতে খেতে বৃদ্ধটি মাটিতে পড়ে গেল। এরপর, কোনক্রমে সে মাটি থেকে উঠে তরুণটির দিকে তাকালো, আর, তারপর বিড়বিড় করে কিছু কথা বলল। কিন্তু, তার সেই কথা কেউ শুনতে পেল না।

এরপর, সেই তরুণ দম্পতি তাদের বাড়িতে চলে গেল। বৃদ্ধটি শোকে পাথর হয়ে সেইখানেই দাঁড়িয়ে ছিল। এর কয়েক মূহুর্ত পড়েই সেই গৃহ হতে তরুণী স্ত্রীর গগণবিদারী চিৎকার শোনা গেল।

সে পাগলের মত তার বাড়ি থেকে বের হয়ে এসে, সেই বৃদ্ধকে খুঁজতে লাগলো, আর, তাকে সেই স্থানে দেখতে পেয়ে তার দিকে ছুটে গিয়ে বলল, “এই বৃদ্ধ আমার স্বামীকে মেরে ফেলেছে।”

একথা শুনে, আশেপাশের লোকেরা সেই বৃদ্ধ আর তরুণী স্ত্রীটি কাজীর দরবারে নিয়ে গেল।

তখন সেই তরুণী স্ত্রী কাজীকে বলল, “এই লোক একটি যাদুকর। সে বিড়বিড় করে কি যেন ‍উচ্চারণ করেছে, আর, আমার স্বামী বাড়িতে যেতে না যেতেই পা পিছলে সিঁড়ির উপর পড়ে মৃত্যুবরণ করেছে।”

এরপর কাজী সেই বৃদ্ধটিকে বলল, “তুমি বিড়বিড় করে কি বলেছিলে?”

তখন, বৃদ্ধ লোকটি সব ঘটনা খুলে বলার পর বলল,

“আমি যখন মার খাবার পর তরুণটির দিকে তাকালাম, দেখলাম সে আমার থেকে অনেক বেশি শক্তিশালী।”

“তাই, আমি মনে মনে বলেছিলাম, “হে আমার রব! এই তরুণ তো আমাকে তার শক্তি দেখিয়েছে, তুমি তাকে তোমার শক্তি দেখিয়ে দাও।”

এ কথা শুনে কাজী ওই নারীকে বলল,

“এই বৃদ্ধ তোমার স্বামীকে হত্যা করেনি। তোমাকে যে ভালোবাসতো সে তোমার ভালোবাসায় অন্ধ হয়ে এই বৃদ্ধকে চড় মেরেছে।

আর এই বৃদ্ধকে যিনি ভালোবাসেন, তিনি প্রতিশোধ স্বরূপ তোমার স্বামীর জীবন হরণ করেছেন।”

আজ ফিলিস্তিনের পবিত্র ভূমিতে সমস্ত বিশ্ববাসীর চোখের সামনে ইসরাইল নামক একটি অবৈধ রাষ্ট্র কর্তৃক যে বর্বর হত্যাযজ্ঞ চলছে। আজ আল-আকসার পবিত্র ভূমিতে অত্যাধুনিক অস্ত্রসস্ত্র নিয়ে হায়েনার দলেরা যে ভাবে গাজার নিরস্ত্র নারীপুরুষ ও শিশুদের উপর ঝাঁপিয়ে পড়েছে। আমরা আপামর মুসলিম উম্মাহ রক্তাক্ত ও ক্ষতবিক্ষত হৃদয় নিয়ে আমাদের রবকে শুধুকে এটুকু বলতে চাই,

“হে আমাদের রব! তারা তাদের শক্তি দেখিয়েছে। আপনি আপনার অসহায় বান্দাদের বুকভরা আর্তনাদে সাড়া দিয়ে এই সমস্ত হত্যাকারীদের আপনার শক্তি দেখিয়ে দিন।

আর এই সমস্ত হত্যাকারীদের যারা নির্লজ্জের মত রাজনৈতিক, অর্থনৈতিক এবং নৈতিক ভাবে সহায়তা দিচ্ছে তাদের মধ্যকার ঐক্যকে আপনি বিনষ্ট করে দিন। তাদের ক্ষমতাকে আপনি ধূলিস্যাৎ করে দিন।

মুসলিম উম্মাহর মধ্যে আপনি ঐক্য প্রতিষ্ঠা করে দিন আমাদের রব।

আর, এই পৃথিবীর প্রতিটি প্রান্তে আমাদের যত অসহায় মুসলিম ভাইবোন আছে আপনি আপনার পক্ষ থেকে তাদের জন্য সাহায্যকারী পাঠিয়ে দিন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *