ট্রেনের বিলম্ব সহনীয় পর্যায়ে রাখার চেষ্টা করছি: মহাপরিচালক

ট্রেনের বিলম্ব সহনীয় পর্যায়ে রাখার চেষ্টা করছি: মহাপরিচালক

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: ঈদযাত্রায় যেসব ট্রেন বিল‌ম্বে চল‌ছে, সেগুলোকে প্রতি ঘণ্টায় ঘণ্টায় মনিটরিং করা হ‌চ্ছে বলে জানিয়েছেন রেলওয়ের ভারপ্রাপ্ত মহাপরিচালক সরদার সাহাদাত আলী। তিনি বলেছেন, পশ্চিমাঞ্চল এবং পূর্বাঞ্চলের ট্রেন সমন্বয় করার জন্য পশ্চিমাঞ্চলের কর্মকর্তাদের ঢাকায় এনেছি। কিছু বিলম্ব থাকতে পারে। কিন্তু খুব বেশি বিলম্ব হবে না। বিলম্ব সহনীয় পর্যায়ে রাখার জন্য চেষ্টা কর‌ছি।

শনিবার রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে ঈদযাত্রা পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সরদার সাহাদাত ব‌লেন, ঈদযাত্রায় ট্রেন বিলম্ব হবে এটা ধরে নিয়েছি। যখন ট্রেন যাত্রা ক‌রে, তখন থা‌কে একরকম। তারপরে যাত্রীর চাপ বাড়ে, পথে নানা ঘটনা ঘটে। এ কার‌ণে সব‌কিছু নিয়ন্ত্রণে থাকে না। এসব বি‌বেচনায় ট্রেন কিছুটা বিলম্ব কর‌বে, তা ধ‌রে নেওয়া হয়। যখন একটি ট্রেন বিলম্ব হয়; তখন অন‌্য ট্রেনেও প্রভাব প‌ড়ে। যেমন শ‌নিবার একতা এক্সপ্রেস দেরিতে যাত্রা ক‌রে‌ছে। কিন্তু পঞ্চগ‌ড়ে স্পেয়ার রেক থাকায়, সেখান থে‌কে স‌ঠিক সম‌য়ে ফির‌তি যাত্রা করা সম্ভব হ‌বে।

ভারপ্রাপ্ত মহাপ‌রিচালক ব‌লে‌ছেন, বিশেষ কোন ঘটনা যদি না ঘটে তবে, সব ট্রেন সঠিক সময় চালানো যা‌বে। কিছুটা বিলম্ব হলেও, তা সহনীয় পর্যায়ে রাখা যা‌বে। যে ট্রেনগুলো স্বাভাবিকভাবে চলে এর বাইরে শেষ তিন দিন ভিড় সামাল দিতে আরও ট্রেনের সংখ্যা বাড়ানো হয়েছে। যাত্রী চাহিদা বিবেচনা করে অতিরিক্ত কোচ সংযোজনও বাড়ানো হয়েছে। ট্রেন যাত্রীরা যদি বিশৃঙ্খলা না করে তাহলে ট্রেন স্বাভা‌বিক চল‌বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *