ডাচ-বাংলার আরও ৫৮ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার আরও ৩

ডাচ-বাংলার আরও ৫৮ লাখ টাকা উদ্ধার, গ্রেপ্তার আরও ৩

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : রাজধানী উত্তরা থেকে ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের (ডিবিবিএল) ডাকাতি হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে আরও ৫৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার হয়েছে। এ সময় আরও তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ। এ নিয়ে মোট ৭ কোটি ১ লাখ ৫৬ হাজার টাকা উদ্ধার হয়েছে।

১৪ মার্চ, মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানিয়েছেন পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি বলেন, এ ঘটনায় খুলনা থেকে আকাশ নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি টাকা লুটের মূল পরিকল্পনাকারীদের একজন। বনানী থেকে হৃদয় নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে ৪৮ লাখ ৭ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। নেত্রকোনা থেকে গ্রেপ্তার করা হয় নীরব নামে একজনকে। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে আরও ১০ লাখ টাকা। এ নিয়ে এ ঘটনায় মোট ১১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এই ঘটনার আরও একজন পরিকল্পনাকারী হলেন সোহেল রানা। তাকে এখনও গ্রেপ্তার করা যায়নি। তবে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত ৯ই মার্চ সকালে এটিএম বুথে টাকা দেওয়ার জন্য সাভারে যাওয়ার পথে উত্তরা এলাকায় সিকিউরিটি কোম্পানি ‘মানি প্ল্যান্ট’ এর গাড়ি থেকে ডাচ-বাংলা ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ডাকাতি হয়। এর কয়েক ঘণ্টা পর খিলক্ষেত থেকে টাকা ভর্তি ৩টি ট্রাঙ্ক উদ্ধার করে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *