ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৪৭ জন। গতকাল রোববারও ডেঙ্গুতে একজনের মৃত্যু হয়। সব মিলিয়ে চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৩৯ জনের মৃত্যু হলো।

আজ সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গতকাল সকাল আটটা থেকে আজ সকাল আটটা পর্যন্ত একজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। তিনি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু নিয়ে ঢাকার হাসপাতালে ভর্তি হয়েছেন ২২ জন। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি এলাকার হাসপাতালে ১০ জন, উত্তর সিটি করপোরেশনের হাসপাতালে ৬ জন এবং বাকিরা ঢাকা বিভাগের অন্যান্য হাসপাতালে ভর্তি হয়েছেন। ঢাকার বাইরে সর্বোচ্চ ১১ জন রোগী ভর্তি হয়েছেন বরিশালের হাসপাতালে। এ ছাড়া খুলনা বিভাগে ১০ জন এবং চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগে ২ জন করে ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যে ৩৯ জন মারা গেছেন, এর মধ্যে পুরুষ ২০ জন ও নারী ১৯ জন। চলতি মাসে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে তিনজনের।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এ বছরের জানুয়ারি থেকে ১০ জুন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১০৩ জন। এর মধ্যে পুরুষ ১ হাজার ৮৮০ জন ও নারী ১ হাজার ২২৩ জন।

Related Articles