ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিরাত মাহফিল অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিরাত মাহফিল অনুষ্ঠিত

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : ঢাকা বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী সিরাত মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে এই মাহফিল অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন দাওয়া সার্কেল এর আয়োজন করেন।

‘ইশকে রাসুল’ শিরোনামে অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন বিশ্বজয়ী হাফেজ সালেহ আহমদ তাকরিম। সংগীত পরিবেশন করে কলরব, সাইমুম ও বিভিন্ন ইসলামী সংগীত শিল্পীরা।

মাহফিলে উপস্থিত ছিলেন আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমদ উল্লাহ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আরবি বিভাগের অধ্যাপক ড. গিয়াস উদ্দিন তালুকদার, কবি ও লেখক মুসা আল হাফিজ, ইসলামিক স্কলার মাওলানা ওবায়দুল্লাহ হামজা, প্রফেসর মোক্তার আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদের ইমাম হাফেজ মাওলানা নাজির মাহমুদসহ অনেকে।

তবে ধর্ম উপদেষ্টা ডক্টর আ ফ ম খালিদ, বিশ্ববিদ্যালয় উপাচার্য নিয়াজ আহমেদ ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষক অধ্যাপক তাজিম উদ্দিন খান অনুষ্ঠানে আসার কথা থাকলেও আসেননি।

এ বিষয়ে সিরাত মাহফিলের আহ্বায়ক জামাল উদ্দিন খালিদ জানান, উপাচার্য ছাত্র সংগঠনগুলোর নেতাদের সঙ্গে জরুরি বৈঠক থাকায় আসতে পারেননি। ধর্ম উপদেষ্টা জানিয়েছেন, তিনি শুধু আজকের এই প্রোগ্রাম না অনেক প্রোগ্রামই ক্যানসেল করেছেন। কারণ তাদের নাকি সিদ্ধান্ত হয়েছে সরকারি প্রোগ্রাম ছাড়া অন্য কোনও প্রোগ্রামে অংশগ্রহণ করবেন না। তানজিম উদ্দিন স্যার জানিয়েছিলেন সময় করে আসবেন। কেন আসেননি জানি না।

মাহফিলে আলোচনার পর দাওয়া সার্কেল আয়োজিত সিরাত প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। পুরস্কার বিজয়ী ১০২ জনের মধ্যে ৮০ জন উপস্থিত ছিলেন। আয়োজনে সহযোগী হিসেবে ছিল আল মারকাজুল ইসলাম বাংলাদেশ, ইসলামী ব্যাংক ও আকিজ গ্রুপ।

বাংলা ট্রিবিউনের সৌজন্যে

Related Articles