তিন তালাক অর্ডিন্যান্স কুরআন-সুন্নাহ বিরোধী : আরশাদ মাদানী

পাথেয় টোয়েন্টিফোর ডটকম (নয়াদিল্লি) : ভারতের বহু আলোচিত সদ্য পাস হওয়া তিন তালাক অর্ডিন্যান্স কুরআন-সুন্নাহ বিরোধী দাবি করে জমিয়তে উলামা হিন্দের চেয়ারম্যান সাইয়্যিদ মাওলানা আরশাদ মাদানী বলেন, তিন তালাক বিষয়ে আদালতের এই সিদ্ধান্ত ভারতের মুসলিম নারীদের জন্যে কোন সুখকর বিষয় নয়। মুসলিম মহিলাদের সাথে ন্যায়বিচার করা হয়নি। অথচ কুরআন-হাদীসে তাদেরকে পরিপূর্ণ অধিকার দেয়া হয়েছে। আর তিন তালাক অর্ডিন্যান্স কুরআন-সুন্নাহ বিরোধী।

মাওলানা আরশাদ মাদানী বলেন, কুরআন-সুন্নাহের উপর আমল করা মুসলমানদের জন্যে আবশ্যক। আর যে আইন কুরআন-সুন্নাহ বিরোধী সেই আইন মুসলমানরা কখনোই মেনে নিবে না।

জমিয়তের চেয়ারম্যান মাওলানা মাদানী বলেন, তিন তালাক বিষয়ে আদালতের সিদ্ধান্ত মুসলমানদের ধর্মীয় স্বাধীনতার উপর আঘাত এনেছে এবং এই সিদ্ধান্ত ভারতীয় সংবিধানের বিরোধী। আর মুসলমানদের ধর্মীয় স্বাধীনতা ও ভারতের সংবিধানের উপর হস্তক্ষেপ করার অধিকার কারো নেই। বিজেপি সরকার একের পর এক মুসলমানদের ধর্মীয় বিষয়ে আঘাত এনেই চলছে। এখন তিন তালাক অর্ডিন্যান্স এর মাধ্যমে ভারতের মুসলিম নারীদের মাঝে সামাজিক ও ধর্মীয় অনৈক্য সৃষ্টি করা হচ্ছে।

২৩ সেপ্টেম্বর ২০১৮ রোববার ভারতের ডেইলি পত্রিকা হামারা সমাজে প্রকাশিত সংবাদে জানা যায় জমিয়তে উলামা হিন্দের চেয়ারম্যান সাইয়্যিদ আরশাদ মাদানী গণমাধ্যমে বিবৃতি দিয়ে এসব কথা বলেন।

জমিয়তে উলামা হিন্দের মহারাষ্ট্রের সেক্রেটারি মাওলানা গুলজার আজমী তিন তালাক অর্ডিন্যান্সের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এই অর্ডিন্যান্স মুসলিম মহিলাদের বিরোধী। ইসলামী শরীয়ত বিরোধী। তিনি বলেন, ইসলামী শরীয়ত অনুযায়ী জীবন যাপন করার মাঝেই মুসলিম নারীদের প্রকৃত ন্যায়বিচার বিদ্যমান।

গুলজার আজমী বলেন, ভারতের সংবিধানে প্রত্যেকেই নিজ নিজ ধর্ম পালন করার স্বাধীনতা রয়েছে। সুতরাং ধর্মীয় বিষয়ে আঘাত না এনে আদালত থেকে পুণরায় সিদ্ধান্ত গ্রহণ করা আহ্বান জানান তিনি।


অনুবাদ ও গ্রন্থনা : আদিল মাহমুদ
সূত্র : ডেইলি হামারা সমাজ, উর্দু ডেইলি পত্রিকা, দিল্লি
সম্পাদনা : মাসউদুল কাদির

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *