তেল-গ্যাসের দাম বাড়িয়ে জুলুম করা হচ্ছে : খেলাফত মজলিস

তেল-গ্যাসের দাম বাড়িয়ে জুলুম করা হচ্ছে : খেলাফত মজলিস

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : তেল-গ্যাসের দাম বাড়িয়ে জনগণের ওপর জুলুম করা হচ্ছে বলে মন্তব্য করেছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক।

তিনি বলেন, হঠাৎ করে দেশে ডিজেল ও কেরোসিনের দাম লিটারপ্রতি ১৫ টাকা বৃদ্ধি করা হয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে জনগণের যখন নাভিশ্বাস উঠেছে তখন ডিজেল ও কেরোসিনের দাম হঠাৎ ২৩ শতাংশ বাড়িয়ে জনগণের ওপর জুলুম করা হচ্ছে।

শুক্রবার (৫ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে আয়োজিত কর্মী সমাবেশে তিনি এসব কথা বলেন।

খেলাফত মজলিসের আমীর বলেন, জ্বালানি তেলের এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ফলে পণ্য পরিবহন খরচ বাড়বে। এতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য আরও বাড়বে। বাস ভাড়া বৃদ্ধির ফলে যাতায়াত খরচ বাড়বে। কৃষি ও সেচসহ জ্বালানি তেলের সাথে সংশ্লিষ্ট সকল সেবাখাতে মূল্যবৃদ্ধির মারাত্মক প্রভাব পড়বে। এতে জনগণের ভোগান্তি আরও চরম আকার ধারণ করবে। তাই জনগণের স্বার্থে অবিলম্বে ডিজেল-কেরাসিন ও জ্বালানি গ্যাসের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে।

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের মুক্তি দাবি করে তিনি বলেন, মহাসচিব ড. আহমদ আবদুল কাদের একজন সুশিক্ষিত, ভদ্র ও স্বচ্ছ রাজনীতিবিদ। তিনি কখনও কোনো রকম ভাঙচুরের সাথে জড়িত ছিলেন না। তাকে অন্যায়ভাবে দীর্ঘদিন কারারুদ্ধ করে রাখা হয়েছে। আমরা অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

ভারপ্রাপ্ত মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন বলেন, হঠাৎ করে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করে জনজীবনকে দুর্বিসহ করে তোলা হয়েছে। নৈতিক অবক্ষয় চরম আকার ধারণ করেছে। দেশ ও দেশের জনগণের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা সেই ষড়যন্ত্রের অংশ। এই ষড়যন্ত্র মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের সভাপতি অধ্যাপক ডা. রিফাত মালিক, সাধারণ সম্পাদক মাওলানা সাইফুদ্দিন আহমদ খন্দকার, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি অধ্যাপক মাওলানা আজীজুল হক, সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, সংগঠনের সিনিয়র নায়েবে আমীর অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, ভারপ্রাপ্ত মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *