থাইল্যান্ডে ভয়াবহ বাস দুর্ঘটনা, ২২ শিশু মৃত্যুর শঙ্কা

থাইল্যান্ডে ভয়াবহ বাস দুর্ঘটনা, ২২ শিশু মৃত্যুর শঙ্কা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : থাইল্যান্ডে প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের বহনকারী একটি বাসে সংঘর্ষের পর আগুন ধরে বিধ্বস্তের ঘটনা ঘটেছে। দুর্ঘটনার পর বাসে থাকা ২২ জন শিক্ষার্থী এবং তিনজন শিক্ষক এখনও নিখোঁজ রয়েছে। তবে ১৬ জন শিক্ষার্থী ও তিনজন শিক্ষক সৌভাগ্যক্রমে বেঁচে গেছেন বলে জানিয়েছে দেশটির পরিবহন মন্ত্রী।

স্থানীয় সময় মঙ্গলবার থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের কিছু দূরে এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার সময় বাসটিতে একটি প্রাইমারি স্কুলের বেশ কয়েকজন শিক্ষার্থী ছিল বলে এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।

উত্তরাঞ্চলীয় উথাই থানি প্রদেশে একটি ফিল্ড ওয়ার্ক শেষ করে ফেরার সময় শিক্ষার্থী এবং শিক্ষকদের বহনকারী তিনটি বাসের মধ্যে একটি বাস দুর্ঘটনার কবলে পড়ে। আহত ১৯ জনের মধ্যে আটজনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা।

বিভিন্ন ভিডিও ফুটেজে দেখা গেছে, আগুনে ওই বাসটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, প্রচণ্ড তাপের কারণে তদন্ত কর্মকর্তারা ওই গাড়িটির ভেতরে প্রবেশ করতে পারেননি।

থাইল্যান্ডের প্রধানমন্ত্রী পায়েতোংতার্ন শিনাওয়াত্রা জানিয়েছেন যে দুর্ঘটনার ফলে হতাহত হয়েছে – তবে মৃত্যুর সঠিক সংখ্যা এখনও নিশ্চিত করা যায়নি। হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়ে তিনি বলেন, যারা হতাহত হয়েছেন তাদের মেডিকেল খরচ এবং সব ধরনের ক্ষতিপূরণ দেবে সরকার।

অনুসন্ধান অভিযানের নেতৃত্ব দানকারী কর্মকর্তা পিয়ালক থিঙ্কাউ বলেন, ‘নিহতদের মৃতদেহ এতটাই পুড়ে গেছে যে তাদের শনাক্ত করা কঠিন হয়ে পড়েছে।‘

ওই বাসটিতে থাকা শিশুদের বয়স কত তা জানা যায়নি। তবে যে স্কুলের বাসটি দুর্ঘটনার কবলে পড়েছে সেখানকার শিশুদের বয়স তিন থেকে ১৫ বছর।

Related Articles