দেশব্যাপী জমিয়তুল উলামার সফরসূচি নির্ধারিত

দেশব্যাপী জমিয়তুল উলামার সফরসূচি নির্ধারিত

পাথেয় রিপোর্ট : ২০১৮-১৯ বাংলাদেশ জমিয়তুল উলামার তালীমী হালকা পরিদর্শন ও উদ্বোধনের জন্য দেশব্যাপী সফরের সিদ্ধান্ত হয়েছে। বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের কাছে সংগঠনের মহাসচিব মাওলানা আবদুর রহীম কাসেমী ও ঢাকা মহানগরীর সেক্রেটারী মাওলানা সদরুদ্দীন মাকনুন সফরের সূচি উপস্থাপন করলে তিনি অনুমোদন দেন। আল্লামা মাসঊদ বলেন, সফরের আগে আগেই সংগঠনের কর্মীদের সবতথ্যাদি সম্পর্কে অবহিত করতে হবে।
নির্ধারিত জায়গায় নির্দিষ্ট সময়ে সব প্রোগ্রাম করারও আহ্বান জানান তিনি।

নিচে দেশব্যাপী সফরসূচি উপস্থাপন করা হলো-
১৪ জুলাই ২০১৮ ২৯ শাওয়াল ’ ১৪৩৯ শনিবার তালিমী হালকা পরিদর্শন করা হবে ব্রাক্ষণবাড়িয়ার বিজয়নগর ।

সকাল ১০টা থেকে ১২টা য় জামিআ খাতুনে জান্নাত মহিলা মাদরাসা মিলনায়তন, সাতগাঁও, বিজয়নগর। ১৪ জুলাই ২০১৮ ২৯ শাওয়াল ১৪৩৯ শনিবার বেলা ৩টায় হবিগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে আলোচনাসভা। বিকাল ৫টায় দারুল ইয়াকিন মাদরাসা মিলনায়তনে তালিমী হালকা উদ্বোধন হবে।

১৪ ও ১৫ জুলাই ২০১৮ ২৯ শাওয়াল ১৪৩৯ শনিবার মৌলভীবাজার জেলার ই্করা বাংলাদেশ মৌলভীবাজার মিলনায়তনে রাতে তালিমী হালকা পরিদর্শন ও শবগুজারী অনুষ্ঠিত হবে। ১৫ জুলাই ২০১৮, ০১ জিলকদ ১৪৩৯ রোববার তালিমী হালকা পরিদর্শন ও আলোচনাসভা অনুষ্ঠিত হবে সিলেট জামিয়া লুগাতুল আরবিয়্যাহ মিলনায়তনে ১১টায়। ১৫ জুলাই ২০১৮ ০১ জিলকদ ১৪৩৯ সোমবার সুনামগঞ্জ জেলার জামিআ ইসলামিয়া হক্কানিয়া দারুল কুরআন ওয়াজখালি মিলনায়তনে তালিমী হালকা উদ্বোধন করা হবে ৫টায়।
০১ আগস্ট ২০১৮, ১৮ জিলকদ ১৪৪০ বুধবার সকালে তালিমী হালকা পরিদর্শন ও আলোচনাসভা অনুষ্ঠিত হবে তাহফিজুল কুরআন ইন্টারন্যাশনাল মিলনায়তন মুক্তাগাছায়। ৩টা থেকে বাদ ফজর পর্যন্ত আলোচনাসভা ও শবগুজারী অনুষ্ঠি হবে ময়মনসিংহ [টাঙ্গাইল জেলাসহ] শবগুজারী অনুষ্ঠিত হবে জামিআ আশরাফিয়া খাগডহরে। ০২ আগস্ট ২০১৮, ১৮ জিলকদ ১৪৪০ বৃহস্পতিবার ১০টায় আলোচনাসভা ও তালিমী হালকা পরিদর্শন করা হবে কিশোরগঞ্জ জেলা জামিয়াতুল ইসলাহ মিলনায়তনে।

২২ সেপ্টেম্বর ২০১৮, ১১ মহররম ১৪৪০ শনিবার আলোচনাসভা ও তালিমী হালকা উদ্বোধন হবে রাজশাহীতে।

২৩ সেপ্টেম্বর ২০১৮ ১২ মহররম ১৪৪০ রোববার সকাল ১০টায় আলোচনাসভা ও তালিমী হালকা পরিদর্শন করা হবে হিলী মাদ্রাসায়। ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১২ মহররম ১৪৪০ রোববার রাতে দিনাজপুর জেলার ফয়জে আম মাদরাসা মিলনায়তনে শবগুজারী অনুষ্ঠিত হবে।

২৪ সেপ্টেম্বর ১৩ মহররম ১৪৪০ সোমবার ৩টায় আলোচনাসভা ও তালিমী হালকা পরিদর্শন করা হবে রংপুর জেলার ই্করা বাংলাদেশ রংপুর মিলনায়তনে। ১৭ নভেম্বর ২০১৮, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ শনিবার রাতে আলোচনাসভা, তালিমী হালকা পরিদর্শন ও শবগুজারী অনুষ্ঠিত হবে। রাতে খুলনা জেলার জামিআ আসআদুল উলূম মাদানীনগর মিলনায়নে শবগুজারী অনুষ্ঠিত হবে। ০১ ডিসেম্বর ২০১৮, ২২ রবিউল আউয়াল ১৪৪০ শনিবার কুমিল্লা জেলা মিলনায়তনে আলোচনাসভা, তালিমী হালকা উদ্বোধন অনুষ্ঠিত হবে। ৩টায় ফেনীর মহীপাল কুরআনিয়া মাদরাসা মিলনায়তনে আলোচনাসভা অনুষ্ঠিত হবে। ০১ ডিসেম্বর ২০১৮, ২২ রবিউল আউয়াল ১৪৪০ শনিবার রাতে চট্টগ্রাম জেলার জামিআ ইসলামিয়া জিরি মিলনায়তনে তালিমী হালকা পরিদর্শন ও শবগুজারী অনুষ্ঠিত হবে। ০২ ডিসেম্বর ২০১৮, ২৩ রবিউল আউয়াল ১৪৪০ রোববার বেলা ৩টায় কক্সবাজার জেলার উখিয়ার ইয়াহিয়াউস সুন্নাহ মাদরাসা মিলনায়তনে আলোচনাসভা ও তালিমী হালকা পরিদর্শন অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও ২০১৯ ইং জানুয়ারি থেকে প্রতি বৃহস্পতিবার ঢাকা বিভাগের জেলা সমূহে আলোচনাসভা, তারবিয়্যাতি সভা ও তালিমী হালকা উদ্বোধন অনুষ্ঠিত হবে।


গ্রন্থনা : মাসউদুল কাদির ও আদিল মাহমুদ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *