ধর্ষকদের কঠিন শাস্তির দাবিতে মালদায় বিক্ষোভ

ধর্ষকদের কঠিন শাস্তির দাবিতে মালদায় বিক্ষোভ

পাথেয় ডেস্ক : মধ্যপ্রদেশের মন্দসৌরে ৮ বছরের শিশুকন্যা ও পশ্চিমবঙ্গের মালদার ৫ বছরের শিশুকন্যা ধর্ষণকাণ্ডের অভিযুক্তদের কঠিন শাস্তির দাবিতে প্রতিবাদ মিছিলে কেঁপে উঠলো মালদা। রোববার মালদা জেলার কালিয়াচকে মহিলাসহ ছোট ছোট শিশুরাও মায়ের হাত ধরে প্রতিবাদ মিছিলে পা মেলাতে দেখা যায়।

রোববার ‘বাংলা সংস্কৃতি মঞ্চ’- এর পক্ষ থেকে মন্দসৌর ও মালদার শিশুকন্যার ধর্ষণকাণ্ডের অভিযুক্তদের কঠিন শাস্তির দাবিতে বিশালাকার মিছিলে নারী পুরুষসহ প্রায় ৫০০ এর অধিক মানুষ বিক্ষোভ মিছিলে ফেটে পড়ে। শুধুই মন্দসৌর বা কালিয়াচক ধর্ষণকাণ্ড নয় বরং দেশের সমস্ত ধর্ষকদের কঠিন শাস্তির দাবি করে মিছিলে বিক্ষোভকারীরা।

ধর্ষকদের শাস্তির দাবিতে নারী পুরুষসহ পথে অনেক ধর্ষণ হয়েছে কিন্তু ‘অনেক’ শাস্তি হয়নি। তাই বিক্ষোভ কারীরা ক্ষোভে নিজেরাই মহিলা ও শিশুকন্যাদের নিরাপত্তা দায়ভার নিতে হবে বলে প্রতিজ্ঞা করে। বাংলা সংস্কৃতি মঞ্চ থেকে বিবৃতি দিয়ে বলা হয়, “হ্যাঁ, বাঁচাতে হবে এই ছোট্ট কুঁড়িগুলোকে। প্রস্ফুটিত হবার আগেই নরপিশাচদের নির্মম আঘাতে মূর্ছিত হতে দেওয়া যাবে না। আমরা শপথ করি সবাই, যেখানেই অন্যায় হবে সেখানেই গর্জে উঠতে হবে একসাথে! ধর্মবর্ণ নির্বিশেষে। এই পৃথিবী আমার, আপনার সকলের। একে দূষিত হতে দেওয়া চলবে না।”

এছাড়া মঞ্চ এর পক্ষ থেকে আরো জানানো হয় তারা আবার ৯ জুলাই বিকেল ৪টায় মালদা শহরের ‘বাচামারি মোড়’ থেকে ‘মঙ্গলবাড়ি মোড়’ পর্যন্ত একইভাবে ধর্ষকদের শাস্তির দাবিতে বিক্ষোভ করবে।

02
মহিলারাও বিক্ষোভে

মহিলারাও বিক্ষোভে
বাংলা সংস্কৃতি মঞ্চের সদস্য ছাড়াও উপস্থিত ছিল মুহাম্মদ তৌসিফ, মুহাম্মদ মোস্তাফিজুর রহমান, ডঃ ইসমাইল, শ্যাম মন্ডল, সাহাবুদ্দিনসেখ, রমজান, আতাউল্লাহ, সাদ্দাম, নওয়াজ শরিফ নজিবুর রহমানপ্রমুখ এলাকার বিশিষ্ট সমাজসেবক।

উল্লেখ্য, মধ্যপ্রদেশের মন্দসৌরে ৮ বছরের নাবালিকা গণধর্ষণ কাণ্ডে এখনো দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে। তবে পশ্চিমবঙ্গের মালদার কালিয়াচকের ৫ বছরের নাবালিকার ধর্ষণকাণ্ডের অভিযুক্তকে এখনো গ্রেফতার হয়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *