নাজাত পেতে ফিরে আসুন সুন্নতের পথে : আল্লামা মাসঊদ

নাজাত পেতে ফিরে আসুন সুন্নতের পথে : আল্লামা মাসঊদ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আখেরাতে নাজাত পেতে সুন্নতের পথে ফিরে আসার আহ্বান জানিয়ে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম শাইখুল হাদীস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেছেন, সুন্নাত থেকে যে বঞ্চিত হবে কিয়ামতের দিন সে আবে কাউসার থেকে বঞ্চিত হবে। কিয়ামতের দিন নাজাত পেতে সুন্নাত মেনে চলতে হবে। যে যত বেশী সুন্নাতের উপর চলবে কিয়ামতের দিন রাসূল সা. তাকে তত দ্রুত চিনতে পারবেন। সে আবে কাউসার লাভ করবে। তাই হালাল হারাম মেনে সুন্নাত অনুযায়ী জিন্দেগী গড়ে তুলুন।

সোমবার (৩০ ডিসেম্বর) মোমেনশাহী মুক্তাগাছা উপজেলার তারাটি পুবপাড়া নুরে জান্নাত মহিলা মাদ্রাসার উদ্যোগে আয়োজিত ইসলামী মহা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে শোলাকিয়া ঈদগাহের গ্রান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ এসব কথা বলেন।

তিনি বলেন, আল্লাহ আমাদের খালেক আমরা তার মাখলুক। দুনিয়ার সব কিছু আল্লাহ আমাদের জন্য সৃষ্টি করেছেন আর আমাদেরকে সৃষ্টি করেছেন তার জন্য। আমাদের কাজ হল আল্লাহকে পাওয়া জন্য চেষ্টা করা ও তাকে সন্তুষ্ট করা। আল্লাহকে পাওয়ার জন্য যা দরকার তা আল্লাহ বান্দার মধ্যে দিয়ে দিয়েছেন। খালি তার ব্যবহার শিখতে হবে। সেই ব্যবহার পদ্ধতি হল, আমাদের দিলের সাদা কাগজকে আল্লাহর ও তার রাসুল সা.-এর মুহব্বতের তেলে চুবাতে হবে। রাসূলের ছাপে নিজের ছাপ করতে হবে। সুন্নাতের পরিপূর্ণ অনুসরণ করতে হবে।

কিশোরগঞ্জের তাড়াইলের বার্ষিক ইসলাহী ইজতেমায় উপস্থিত থাকার আহ্বান জানিয়ে আল্লামা মাসঊদ বলেন, ইনশাআল্লাহ ১৪, ১৫ ও ১৬ ফেব্রুয়ারি ২০২০-এ তাড়াইলের বেলংকায় আমাদের ইসলাহী ইজতেমা অনুষ্ঠিত হবে। আপনার এই ইজতেমার দাওয়াত সর্বত্রে পৌঁছে দেবেন।

সোমবার(৩০ ডিসেম্বর) সফরে আল্লামা মাসঊদ মোমেনশাহী মুক্তাগাছাতে এক ঝটিকা সফরে যান্। এ সময়ে তাকে মুক্তাগাছা উপজেলাবাসী গণসংবর্ধনা দান করে ও ফুলেল অভ্যর্থনা জানায় মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই আকন্দ। এসফরে তিনি পরিদর্শন করেন আন্তর্জাতিক অঙ্গন থেকে পুরষ্কার নিয়ে আসা হিফজ প্রতিষ্ঠান মারকাযুত তাহফিজুল কুরআন ও লক্ষিখোলা কেন্দ্রিয় গোরস্তান মাদ্রাসা।

এ সময়ে শিক্ষার্থীদের সামনে প্রকৃত আলেমের পরিচয় তুলে ধরে আল্লামা মাসঊদ বলেন, প্রকৃত আলেমের জন্য আবশ্যকীয় ৩টি গুণ। এক. নিয়ত সহিহ হওয়া, দুই. পুখতা ইলমার্জন তথা ইলমে প্রজ্ঞা ও অভিজ্ঞান অর্জনসহ তাহকিকী ইলমার্জনে ব্রতী হওয়া। তাহকিক বিহীন মিথ্যা গুজবের পিছে ‘কান নিয়েছে চিলে’র মত ছোটা যাবে না। তিন. ইলমানুযায়ী আমলে হওয়া। ছাত্র বয়স থেকেই আমলের অভ্যাস গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানের পর তাবলিগের এক প্রতিনিধিদলের সাথে মতবিনিময়কালে আল্লামা মাসঊদ বলেন, কথা নয় খেয়াল দিন কাজের প্রতি। মেহনতকে আরো জিন্দা করুন। বিদ্বেষ নয় ভালবাসা দেখান এবং সবরের হালতে থাকুন সবসময়, আল্লাহ সবরকারীদের সাথেই থাকেন।

এই সফরে ইসলাহুল মুসলিমীন পরিষদের উদ্যোগে ১০টি হুইল চেয়ার ও ৫টি ভ্যান পঙ্গু, অসহায়-গরীবজনের মাঝে বিতরণ করেন আল্লামা মাসউদ ।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন, খুলনা মাদানি নগর মাদ্রাসার মুহতামিম মাওলানা ইমদাদুল্লাহ কাসেমী, মাওলানা ওবায়দুল্লাহ, মাআহাদুল ইসলামি দারুস সালাম মুক্তাগাছার শাইখ, খলিফায়ে জারিয়া মাওলানা আব্দুল হাই, মালতিপুর মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহম্মাদ ইসহাক, নুরে জান্নাত মহিলা মদরাসার মুহতামিম মাওলানা মুফাজ্জল হুসাইন, লক্ষিখোলা কেন্দ্রিয় গোরস্তান মাদরাসার মুহতামিম মুফতি আব্দুর রউফ, মুক্তাগাছা উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই আকন্দসহ প্রমুখ।

গ্রন্থনা : আব্দুল্লাহ আমান

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *