নাশকতার মামলায় মামুনুল হকের বিরুদ্ধে ভার্চুয়ালি সাক্ষ্য গ্রহণ

নাশকতার মামলায় মামুনুল হকের বিরুদ্ধে ভার্চুয়ালি সাক্ষ্য গ্রহণ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: হেফাজতে ইসলামের সাবেক যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে নাশকতার এক মামলায় ভার্চুয়ালি সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিবের আদালত রাজধানীর দারুসসালাম থানার এ মামলায় সাক্ষ্য গ্রহণ করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান এই তথ্য নিশ্চিত করেন। তিনি আরও জানান, এদিন (বৃহস্পতিবার) মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ইন্সপেক্টর রাকিবুল ইসলামের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। কারাকর্তৃপক্ষ আসামিকে (মামুনুল হক) আদালতে না পাঠানোয় আদালত ভার্চুয়ালি যুক্ত হয়ে সাক্ষ্য গ্রহণ করেছেন। এ নিয়ে মামলাটিতে ২ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো। মামলাটিতে আগামী ২৬ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ঠিক করেছেন আদালত।

মামলার বিষয়ে আসামি পক্ষের সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ জানান, মামলার কোনও আসামি তার কথা বলেন নাই। রাজনৈতিক কারণে তাকে এ মামলায় আসামি করা হয়েছে। উনি (মামুনুল হক) সুস্থ থাকার পরও তাকে আদালতে হাজির করা হয় না।

তিনি আরও জানান, প্রায় ৪০টি মামলার আসামি মামুনুল হক। যার মধ্যে নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার ধর্ষণের মামলার বিচার সবচেয়ে এগিয়ে রয়েছে। বাকী মামলাগুলোর মধ্যে ৩টি সাক্ষ্য গ্রহণের পর্যায়ে ও ১০টির মতো চার্জশিট দাখিল হওয়ার পর চার্জগঠনের পর্যায়ে এবং বাকি মামলাগুলো তদন্তাধীন রয়েছে। মামলাগুলোর অধিকাংশই নাশকতার মামলা। তার মধ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে কেন্দ্র করে কয়েকটি মামলা রয়েছে। মামলার আসামিদের মধ্যে হেফাজতে ইসলাম, বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরাও আসামি রয়েছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১২ সালের ১০ ডিসেম্বর রাজধানীর মিরপুর মাজার রোডে একটি বাসে আগুন দেওয়ার অভিযোগে মামলাটি করেন বাস মালিক মাহবুবুর রহমান।

২০১৩ সালের ১৯ জুলাই মামলাটি তদন্তের পর মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ ইন্সপেক্টর রাকিবুল ইসলাম আদালতে চার্জশিট দাখিল করেন। চার্জশিটে মামুনুল হকসহ ৫ জনকে আসামি করা হয়। মামলার অপর ৪ আসামি হলেন, সিহাব, কালু, রাসেল ও জাকির।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *