নিরবে মানবপ্রেম জয় হোক মানবতার

নিরবে মানবপ্রেম জয় হোক মানবতার

নিরবে মানবপ্রেম জয় হোক মানবতার

কাদির চৌধুরী বাবুল : সরকারের একজন উর্ধতন পুলিশ কর্মকর্তা সিনিয়র সার্কেল এএসপি পারভেজ আলম চৌধুরী। বাহুবল-নবীগঞ্জ দুটি থানার আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ করতেই গলদঘর্ম। বর্তমানে করোনা পরিস্থতিতে জীবনবাজি রেখে মানুষের দ্বারে দ্বারে হাঁটছেন। সতর্ক করছেন মানুষদেরকে। হাটেবাজার শৃঙ্খলা করে নিশ্চিত করছেন সামাজিক দূরত্ব। এটা দায়িত্ববোধ থেকেই করছেন। হাজার মানুষের প্রশংসা কুড়াচ্ছেন। কিন্তু এখানেই তিনি থেমে নেই; গোপনে গোপনে খোঁজ রাখছেন দুঃখি মানুষের ঘরের খবর। করোনা পরিস্থিতির শিকার মধ্যবিত্ত পরিবারে ব্যক্তিগত তহবিল হতে পৌছে দিচ্ছেন খাদ্য সামগ্রী।

আজ নবীগঞ্জ উপজেলার বড়চর গ্রামের একজন মধ্যবিত্ত খাদ্য সংকটে পড়ে আমাকে ইনবক্স করে জানালেন— ভাই, একবারে নিরুপায় হয়ে আপনার কাছে বলছি, ঘরে কোনো খাবার নেই। অনেক দেনা মাথায় নিয়ে ঘুরছি। সামনে রমজান মাস। কী করবো ভেবে খুলিয়ে উঠতে পারছি না।

উনার বিষয়টি নিয়ে ভাবছিলাম। কোনো উপায়ন্ত না দেখে অবশেষে সার্কেল মহোদয়কে বলতে বাধ্য হই। তিনি আগ্রসহকারে বললেন— ঠিকানা দেন, ইনশাল্লাহ খাদ্য পৌঁছে দিবো। তিনি নবীগঞ্জ হতে ফেরার পথে মানুষটির হাতে খাদ্য পৌঁছে দিলেন। খাদ্য পেয়ে লোকটি আমাকে ইনবক্স করে কৃতজ্ঞতা প্রকাশ করলেন। প্রিয় সার্কেল মহোদয়ের জন্য প্রাণ ভরে দোয়া করলেন। এভাবেই চলছে সার্কেল এএসপি পারভেজ আলম চৌধুরী মহোদয়ের নিরবে নিবৃত্তে মানব প্রেম।

লেখক : কো-অর্ডিনেটর, পুওর কেয়ার কুইক রেসপন্স টিম বাহুবল হবিগঞ্জ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *