নির্ধারিত মূল্যের বেশি নিলে ব্যবস্থা : সাঈদ খোকন

নির্ধারিত মূল্যের বেশি নিলে ব্যবস্থা : সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক ● নির্ধারিত মূল্যের বেশি নিলে বিক্রেতাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন। যে মূল্য নির্ধারণ করা হয়েছে সেটা অনুসরণ করতে হবে, বেশি মূল্য নিলে আইনি ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন মেয়র। শনিবার সকালে রাজধানীর হাতিরপুল বাজার পরিদর্শনে যান মেয়র। পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। যেখানে অনিয়ম পাবো সেখানেই ব্যবস্থা নেওয়া হবে উল্লেখ করে মেয়র বলেন, রমজানে ডিএসসিসি’র ২৯টি কাঁচাবাজার তদারকিতে ৮টি ভ্রাম্যমাণ আদালত নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে মাঠে থাকবে। এর বাইরে কেউ যদি অভিযোগ করেন তাহলে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মেয়র সাংবাদিকদের জানান, ডিএসসিসির নিজস্ব ব্যবস্থাপনার ১৩টি কাঁচাবাজার এবং বিভিন্ন সমিতির ব্যবস্থাপনায় ১৬টি বাজারে এসব ভ্রাম্যমাণ আদালত কাজ করবে। আমাদের ম্যাজিস্ট্রেট এবং কর্মকর্তাদের নিয়ে আটটি মোবাইল কোর্ট করা হয়েছে। এ ছাড়া ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং অন্যান্য সংস্থার প্রতিনিধিরাও থাকবেন। তারা বাজারগুলো ঘুরে দেখবেন। কেউ যাতে অতিরিক্ত দাম রাখতে না পারে। প্রতি বছরই রোজা সামনে রেখে নিত্যপণ্যের বাজারে দাম বাড়িয়ে দেওয়ার প্রবণতা দেখা যায় বলে কর্তৃপক্ষকে বাড়তি নজরদারি করতে হয়। বাংলাদেশে এবার রোজা শুরু হচ্ছে রোববার থেকে। মেয়র বলেন, বাজারে আমরা মূল্যতালিকা টানিয়ে দিয়েছি। আমরা বসে থাকব না।

অতিরিক্ত দাম কেউ রাখলে তার বিরুদ্ধে শক্ত ব্যবস্থা নেব। পণ্যের দামের যে তালিকা টানানো হয়েছে তা অনুসরণ করতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান সাঈদ খোকন। তিনি হাতিরপুল বাজারের বিভিন্ন দোকান ঘুরে দেখেন এবং ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলেন। চালের দাম কেজিতে ৩ টাকা করে বেশি রাখার দায়ে এ সময় একটি দোকানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। দক্ষিণ সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা খান মো. বিলাল, রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদারসহ ভোক্তা অধিকার ও নিরাপদ খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *