নয় দিনে ১১ হজ ফ্লাইট বাতিল

নয় দিনে ১১ হজ ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক : যাত্রী সংকটে শনিবারও একটি হজ ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এ নিয়ে গত ২৭ জুলাই থেকে নয় দিনে হজের ১১টি বিশেষ ফ্লাইট বাতিল হলো। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় শনিবার বিকেল পাঁচটা ৫ মিনিটে ঢাকা থেকে ছেড়ে যাওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি হজ ফ্লাইট (বিজি-১০৬৭) বাতিল করা হয়েছে।’

এর আগে গত ২৭ জুলাই পর্যাপ্ত যাত্রী না পাওয়ায় দুটি (বিজি-১০৪৫ ও বিজি-৭০৪৫), ৩১ জুলাই একটি (বিজি-৩০৫৭), ১ আগস্ট দুটি (বিজি-৩০৫৯ ও বিজি-৫০৫৯), ২ আগস্ট দুটি (বিজি-১০৬৩ ও বিজি-৫০৬১), শুক্রবার তিনটি (বিজি-৫০৬৩, বিজি-৭০৬৩ ও বিজি-১০৬৫) হজ ফ্লাইট বাতিল ঘোষণা করেছিল বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ। জানা গেছে, বাংলাদেশ থেকে এ বছর ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জন পবিত্র হজব্রত পালনে সৌদি আরব যাচ্ছেন।রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৬৩ হাজার ৫৯৯ যাত্রী বহন করবে। আর সৌদি এয়ারলাইন্স বাকি অর্ধেক যাত্রী বহন করবে। গত ১৪ জুলাই থেকে শুরু হয়ে ১৫ আগস্ট পর্যন্ত মোট বাংলাদেশ বিমানের মোট ১৮৭টি ফ্লাইট সৌদি আরবে যাওয়ার কথা (ডেডিকেটেড-১৫৫ এবং শিডিউল-৩২) রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *