পঞ্চগড়ে ১৭৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

পঞ্চগড়ে ১৭৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : কখনও মুষলধারে ও কখনও গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মাঝে উত্তরের জেলা পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় ১৭৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) থেকে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টা পর্যন্ত পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে এ বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

সরেজমিনে সকালে জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলোতে ঘুরে মানুষের উপস্থিতি অনেকটাই কম লক্ষ্য করা গেছে। প্রয়োজনে অনেকেই ছাতা নিয়ে চলাচল করছেন। বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া, বজ্রপাত না থাকলেও কখনও হালকা মাঝারি ও মুষলধারায় বৃষ্টিপাত হচ্ছে। টানা কয়কেদিনের তীব্র দাবদাহের মাঝে মানুষের মাঝে স্বস্তিও দেখা মিলেছে। তবে লাগাতার বৃষ্টির কারণে বিপাকে পড়েছে জেলার নিম্ন আয়ের খেঁটে খাওয়া সাধারণ মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া অফিস বলছে, বৃহস্পতিবার ৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এদিকে একদিন পর তা বেড়ে শুক্রবার ১৭৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হলেও সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ সময় সংবাদকে বলেন, শুক্রবার দিনভর থেমে থেকে বৃষ্টিপাত হবে। তবে শনিবার (২৮ সেপ্টেম্বর) থেকে বৃষ্টিপাত কমে আসার সম্ভাবনা রয়েছে।

Related Articles