পদ্মা সেতু এলাকায় মোবাইল নেটওয়ার্ক জোরদার

পদ্মা সেতু এলাকায় মোবাইল নেটওয়ার্ক জোরদার

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে মাওয়া ও জাজিরা প্রান্তে বড় জনসমাগম হবে। সেতু এবং সেতু এলাকায় মানসম্মত মোবাইল নেটওয়ার্ক নিশ্চিত করতে মোবাইল অপারেটরগুলো বিশেষ ব্যবস্থা নিয়েছে।

শুক্রবার (২৪ জুন) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পদ্মা সেতু এলাকা পরিদর্শন করেছেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। এ সময় সেতুর ওপর ও জাজিরা প্রান্তে নেটওয়ার্কের মান যাচাই করে পরিদর্শক দল। পরে মোবাইল অপারেটরদের পক্ষ থেকে তাদের নেওয়া বিভিন্ন পদক্ষেপ তুলে ধরা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাওয়া ও জাজিরার উভয়প্রান্তে উদ্বোধনী অনুষ্ঠানে আসা সবার জন্য মানসম্মত মোবাইল নেটওয়ার্ক নিশ্চিতে বিদ্যমান সাইট ও অস্থায়ী সাইটে বিভিন্ন আধুনিক প্রযুক্তি, সর্বোচ্চ পরিমাণে তরঙ্গ, ২টি উচ্চক্ষমতা সম্পন্ন অ্যান্টেনা, এবং টুজি, থ্রিজি ও ফোরজি প্রযুক্তির সক্ষমতা ও ট্রান্সমিশন সক্ষমতা বৃদ্ধি করেছে।

এছাড়া টুজি, থ্রিজি ও ফোরজি প্রযুক্তির সক্ষমতা এবং ট্রান্সমিশন সক্ষমতা বৃদ্ধি করা হয়েছে। পদ্মা সেতু ও আশপাশের এলাকায় নেটওয়ার্কের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে সব মোবাইল অপারেটর প্রতিষ্ঠান বিশেষ তদারক দল গঠন করেছে।

পদ্মা সেতু ও আশপাশের এলাকার নেটওয়ার্কের পাশাপাশি বাবুবাজার-ভাঙ্গা হাইওয়ে–সংলগ্ন এলাকার মহাসড়ক ব্যবহারকারী ব্যক্তিদের জন্য মানসম্মত টেলিযোগাযোগ সেবা নিশ্চিত করতে মোবাইল অপারেটররা তাদের সাইটের ট্রান্সমিশন সক্ষমতা বৃদ্ধি করেছে। বাবুবাজার-ভাঙ্গা হাইওয়ে সংলগ্ন এলাকায় গ্রামীণফোনের ৫০টি সাইটের ট্রান্সমিশন ব্যান্ডউইথ বৃদ্ধি করা হয়েছে। এ ছাড়া টেলিটক এনটিটিএন অপারেটরের কাছ থেকে ট্রান্সমিশনের উদ্দেশ্যে আনলিমিটেড ব্যান্ডউইথ নিয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *