পাকিস্তানের উত্তর জানার অপেক্ষায় বিসিবি

পাকিস্তানের উত্তর জানার অপেক্ষায় বিসিবি

স্পোর্টস ডেস্ক ● বাংলাদেশ সফর স্থগিত করার কথা পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) গণমাধ্যমকে জানালেও আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানায়নি। আনুষ্ঠানিকভাবে কিছু না জানানোয় সূচি অনুযায়ী কাজ করছে বিসিবি।

এরই মধ্যে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে সিরিজের প্রস্তাবিত খসড়া সূচি পাঠিয়েছে বিসিবি। জানালেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন।

গত শনিবার মিরপুর হোম অব ক্রিকেটে নিজামউদ্দিন বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আমরা আমাদের প্রস্তাবিত সূচি পাঠিয়েছি। আমরা তাদের ফিডব্যাকের জন্য অপেক্ষা করছি।’

জানা গেছে, গত বুধবার পিসিবির কাছে সূচি পাঠিয়েছে বিসিবি। এখন পর্যন্ত পিসিবির থেকে কোনো জবাব পায়নি তারা।

পাকিস্তানের সিদ্ধান্ত গণমাধ্যমে জানার পরও কেন সূচি পাঠাল বিসিবি। এমন প্রশ্নের জবাবে নিজামউদ্দিন বলেন, ‘সিরিজ স্থগিত করার বিষয়ে পিসিসি আমাদের বোর্ডকে কিছু বলেনি। আমরা আমাদের হোমওয়ার্ক করে নিচ্ছি। এরই ধারাবাহিকতায় আমরা সূচি পাঠিয়েছি। সিরিজ শুরুর আগে এগুলো ধারাবাহিক কাজ। আমরাও একই কাজ করছি।’

সিরিজ নিয়ে পিসিবির আনুষ্ঠানিক উত্তর পাওয়ার পর বিসিবি পরবর্তী পদক্ষেপ নির্ধারণ করবে বলে জানিয়েছেন প্রধান নির্বাহী। সিরিজ স্থগিত হলে ক্ষতিপূরণ চাওয়া হবে কি না, তা সেই সময়েই নির্ধারণ হবে।

২০১২ ও ২০১৫ সালে দুই দফা বাংলাদেশ সফর করেছে পাকিস্তান ক্রিকেট দল। ফিরতি সফরে বাংলাদেশ পাকিস্তান সফর করেনি একবারও। নিরাপত্তাহীনতায় ২০০৯ সালের পর জিম্বাবুয়ে বাদে কোনো দলই পাকিস্তানে সফর করেনি। বাংলাদেশও একই তালিকাভুক্ত।

বাংলাদেশ দল সফর না করায় আগামী জুলাই-আগস্টের সিরিজ স্থগিত করেছে পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি শাহরিয়ার খান সংবাদ মাধ্যমে এ কথা জানান।

২০১১-১২ সফরের ফিরতি সফর হওয়ার কথা ছিল ২০১৫ সালে। কিন্তু বাংলাদেশ যেতে না চাওয়ায় ‘টেকনিক্যালি’ ২০১৫ সালের সিরিজকে হোম সিরিজ দাবি করে বিসিবির থেকে মোটা অঙ্কের অর্থ গ্রহণ করে। এর পরিমাণ ৩ লাখ ২৫ হাজার ডলার। এবারের সিরিজের আগে বিসিবি সাফ জানিয়েছে, অর্থ লেনদেনের কোনো সুযোগ নেই।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *