পানছড়িতে ইউপিডিএফের ডাকা দিনব্যাপী ধর্মঘট চলছে

পানছড়িতে ইউপিডিএফের ডাকা দিনব্যাপী ধর্মঘট চলছে

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: খাগড়াছড়ির পানছড়িতে ইউপিডিএফ প্রসীত গ্রুপের ডাকা দিনব্যাপী ধর্মঘট চলছে। আগামীকাল সোমবার পুরো জেলায় সড়ক অবরোধ করবে সংগঠনটি।

রবিবার সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের কারণে সকাল থেকে পানছড়ি উপজেলার আন্তসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ। পানছড়ি বাজারে দোকানপাট খোলা থাকলেও অন্যান্য এলাকায় দোকান ও যান চলাচল বন্ধ।

পানছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শফিউল আজম জানান, অবরোধ চলাকালীন যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুলিশ সর্তক অবস্থায় আছে।

গত সোমবার পানছড়ির লোগাং ইউনিয়নের অনিল পাড়ায় এক বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি ও গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহসভাপতি সুনীল ত্রিপুরা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার সহসভাপতি লিটন চাকমা ও ইউপিডিএফ সংগঠক রহিন বিকাশ ত্রিপুরা।

এ ঘটনায় ইউপিডিএফ সংগঠক নীতি দত্ত চাকমা, হরি কমল ত্রিপুরা ও সদস্য প্রকাশ ত্রিপুরাকে অপহরণ করে নিয়ে যায় দুর্বৃত্তরা। তবে তাদের গত বৃহস্পতিবার রাতে লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকা থেকে উদ্ধার করে সেনাবাহিনী।

এ ঘটনায় ইউপিডিএফ গণতান্ত্রিককে দায়ী করা হলেও ইউপিডিএফ গণতান্ত্রিকের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অমর চাকমা এক প্রেস বিজ্ঞপ্তিতে তা অস্বীকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *