পাসপোর্টের স্বাভাবিক কার্যক্রম শুরু

পাসপোর্টের স্বাভাবিক কার্যক্রম শুরু

পাসপোর্টের স্বাভাবিক কার্যক্রম শুরু

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : আর সীমিতকারে নয়। এখন স্বাস্থ্যবিধি মেনে পুরোদমে পাসপোর্ট ইস্যুর কাজ পরিচালনার সিদ্ধান্ত গ্রহিত হয়েছে। বৃহস্পতিবার থেকে পুরোদমে কার্যক্রম শুরু হয়েছে বলে জানা গেছে।

বুধবার এক অফিস আদেশে এ তথ্য জানায় বাংলাদেশ ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতর। অধিদফতরের পরিচালক (পাসপোর্ট, ভিসা ও পরিদর্শন) মো. সাঈদুর রহমান মহাপরিচালকের পক্ষে আদেশে স্বাক্ষর করেন।

এতে বলা হয়, করােনাভাইরাসজনিত রােগ কোভিড-১৯ এর বিস্তাররােধ এবং পরিস্থিতি উন্নয়নের লক্ষ্যে স্বাস্থ্যসেবা বিভাগ কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক সীমিত পরিসরে এমআরপি এবং ই-পাসপোর্টের এবােলমেন্ট (নতুন ও রি-ইস্যু) কার্যক্রম পরিচালিত হবে। এ বিষয়ে আগের জারি করা সব আদেশ বাতিল করা হলো। আদেশটি অবিলম্বে কার্যকরের নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে গত ২২ মার্চ থেকে ই-পাসপোর্ট ও মেশিন রিডেবল পাসপোর্টের (এমআরপি) বায়োমেট্রিক কার্যক্রম স্থগিত রয়েছে।

গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে সারাবিশ্বে এখন পর্যন্ত প্রায় দুই কোটি ২৫ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন সাত লাখ হাজার ৭৯ হাজার জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দেড় কোটিরও বেশি মানুষ।

বাংলাদেশে এ ভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিন দিন এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সবশেষ সরকারি হিসাবে, দেশে এখন পর্যন্ত দুই লাখ ৮৫ হাজার জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন প্রায় তিন হাজার ৮০০ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *