পিজিএম-এফআই প্রযুক্তির এসপি ১৬০ আনল হোন্ডা

পিজিএম-এফআই প্রযুক্তির এসপি ১৬০ আনল হোন্ডা

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : দেশের বাজারে পিজিএম-এফআই ইঞ্জিনসমৃদ্ধ নতুন এসপি ১৬০ মোটরসাইকেল বাজারে আনল বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড। শনিবার রাজধানীর বিআইসিসি-তে আয়োজিত এক লঞ্চিং ইভেন্টে মোটরসাইকেলটি প্রদর্শন করা হয়।

হোন্ডা এসপি ১২৫ এর ধারাবাহিকতায় পিজিএম-এফআই ইঞ্জিন সমৃদ্ধ সম্পূর্ণ নতুন এসপি ১৬০ বিএস-সিক্স মডেলটি বাজারে এনেছে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড।

অনুষ্ঠানে বাংলাদেশ হোন্ডা প্রাইভেট লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও শিগেরু মাৎসুজাকি বলেন, পিজিএম-এফআই ইঞ্জিন সমৃদ্ধ নতুন এসপি ১৬০ মোটরসাইকেল আনতে পেরে আনন্দিত। এটি দৈনন্দিন জীবনে গ্রাহকদের স্বাধীনভাবে চলাফেরা নিশ্চিত এবং হোন্ডা ব্র্যান্ডের প্রতি আস্থা ও নির্ভরশীলতা ধরে রাখতে ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।

নতুন এসপি ১৬০ মডেলে আছে হোন্ডার উন্নত স্মার্ট পাওয়ার প্রযুক্তি সমৃদ্ধ ১৬৩ সিসি বিএস-সিক্স পিজিএম-এফআই ইঞ্জিন। এছাড়া, বিভিন্ন ফার্স্ট ইন সেগমেন্টের উন্নত প্রযুক্তি, প্রিমিয়াম স্টাইল, বাড়তি আরামসহ নানা সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

বিএস-সিক্স ইঞ্জিন সমৃদ্ধ হোন্ডা এসপি ১৬০ উচ্চতর পাওয়ার আউটপুট ও জ্বালানি সাশ্রয়ী মডেলটি দৈনন্দিন যাতায়াত ও দীর্ঘ ভ্রমণের জন্য বেশ উপযোগী। এতে রয়েছে ডাবল ডিস্ক ভেরিয়েন্টে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম (এবিএস)। আছে সম্পূর্ণ ডিজিটাল মিটার, যাতে প্রয়োজনীয় সার্ভিস ইন্ডিকেটর, ঘড়ি, গিয়ার পজিশন ইন্ডিকেটর, ফুয়েল ইন্ডিকেটর এবং মাইলেজ ইন্ডিকেটরসহ প্রয়োজনীয় সকল তথ্য দেখা যাবে।

এছাড়া, রাইডারের নিরাপত্তার জন্য আছে সাইড স্ট্যান্ড ইন্ডিকেটর, ইউনিক এলইডি টেল ল্যাম্প। অ্যারোডাইনামিক আন্ডার কউল নতুন এসপি ১৬০ বাইকটির পেছনে আছে ১৩০মিমি প্রশস্ত চাকা।

এসপি ১৬০ এর মোটা চাকা এবং হাই গ্রাউন্ড ক্লিয়ারেন্স এর কারণে যেকোনো রাস্তায় চালানো যাবে। ইঞ্জিন বন্ধ করা জন্য রয়েছে ইঞ্জিন স্টপ সুইচ। কুয়াশা বা লো ভিজিবিলিটিতে সুরক্ষা জন্য রয়েছে হ্যাজার্ড সুইচ। এতে ভিসকাস এয়ার ফিল্টার ও মেইনটেনেন্স ফ্রি ব্যাটারি থাকায় বারবার রক্ষণাবেক্ষণের প্রয়োজন নেই।

এসপি ১৬০ মডেলটি ২টি ভ্যারিয়েন্ট (সিঙ্গেল ডিস্ক ও ডাবল ডিস্ক এবিএস) এবং ৩টি আকর্ষণীয় (পার্ল, স্পার্টান রেড, পার্পেল ইগনেয়াস ব্লাক ও ম্যাট মার্ভেল ব্লু মেটালিক) রঙে পাওয়া যাচ্ছে। এদের মধ্যে সিঙ্গেল ডিস্ক ভ্যারিয়েন্টের মুল্য নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৯৭ হাজার টাকা এবং ডাবল ডিস্ক ভ্যারিয়েন্টের মূল্য নির্ধারণ করা হয়েছে ২ লাখ ২৫ হাজার টাকা।

Related Articles