পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন

পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন

পাথেয় টোয়েন্টিফোর ডটকম: তৈরি পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও তার আশপাশের জেলায় ৪৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এ ছাড়া আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারা দেশে পর্যাপ্তসংখ্যক বিজিবি মোতায়েন রয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো খুদে বার্তায় এই তথ্য জানানো হয়।

গত ২৩ অক্টোবর থেকে বেতন বাড়ানোর দাবিতে গাজীপুরের বিভিন্ন এলাকায় পোশাক কারখানার শ্রমিকেরা বিক্ষোভ করে আসছিলেন। এরপর গত মঙ্গলবার ন্যূনতম মজুরি সাড়ে ১২ হাজার টাকা নির্ধারণ করে সরকার। ঘোষিত ন্যূনতম মজুরি প্রত্যাখ্যান করে আবার আন্দোলনে নেমেছেন পোশাকশ্রমিকেরা।

গতকাল বুধবার সকাল থেকে বিএনপির ডাকা তৃতীয় দফার দুই দিনের অবরোধ শুরু হয়েছে। এই অবরোধের মধ্যে গতকাল সকাল ৬টা থেকে আজ সকাল ৯টা পর্যন্ত ঢাকা ও ঢাকার বাইরে মোট ১৩টি যানবাহনে আগুন দেওয়ার খবর পাওয়া গেছে।

আজ র‍্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিভিন্ন রাজনৈতিক দলের কর্মসূচিকে কেন্দ্র করে জনজীবন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা ও রাষ্ট্রীয় সম্পদের সুরক্ষায় সংস্থাটি কাজ করছে। যাত্রী ও পণ্য পরিবহনে নিরাপত্তা দিচ্ছে র‍্যাব। তারা দূরপাল্লার গণপরিবহন ও পণ্যবাহী যানবাহনকে নিরাপদে গন্তব্যে পৌঁছে দিচ্ছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সহিংসতা-নাশকতা প্রতিরোধসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সারা দেশে র‍্যাবের সাড়ে চার শতাধিক টহল দল মোতায়েন রয়েছে। এর মধ্যে রাজধানীতে মোতায়েন রয়েছে দেড় শতাধিক টহল দল। এ ছাড়া গুরুত্বপূর্ণ স্থানে র‍্যাবের ফোর্সেস রোবাস্ট টহল পরিচালিত হচ্ছে।

দেশের বিভিন্ন স্থানে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় জড়িত ব্যক্তিদের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বাড়ানোসহ নানা কার্যক্রম র‍্যাব পরিচালনা করছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *