প্রতিবেশী দেশেগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়ন করবেন ইমরান খান

প্রতিবেশী দেশেগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়ন করবেন ইমরান খান

পাথেয় ডেস্ক : পাকিস্তানের পার্লামেন্ট নির্বাচনে অনানুষ্ঠানিকভাবে বিজয়ী দল তেহরিকে ইনসাফের নেতা ইমরান খান বলেছেন, তার দল প্রতিবেশী দেশেগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়ন করতে চায়।

তিনি বৃহস্পতিবার বিকেলে জাতির উদ্দেশে দেয়া এক টেলিভিশন ভাষণে এ আশাবাদ ব্যক্ত করেন।

পাকিস্তানের নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে এখনো নির্বাচনের ফলাফল ঘোষণা না করলেও দেশটির গণমাধ্যমে প্রকাশিত ফলাফলে দেখা গেছে, তেহরিকে ইনসাফ পার্টি তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মুসলিম লীগ-নওয়াজের চেয়ে প্রায় দ্বিগুণ আসন পেয়ে এগিয়ে রয়েছে।

তেহরিকে ইনসাফ দলের প্রধান ও সাবেক ক্রিকেট অধিনায়ক তার ভাষণে নিজের দলকে নির্বাচনে বিজয়ী ঘোষণা করেন। তার সম্ভাব্য সরকারের পররাষ্ট্রনীতি ঘোষণা করতে গিয়ে ইমরান খান বলেন, পাকিস্তানের এখন শান্তি ও স্থিতিশীলতার বড় প্রয়োজন এবং তার সম্ভাব্য সরকার ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে সম্পর্ক শক্তিশালী করবে।

আরেক প্রতিবেশী দেশ আফগানিস্তানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক প্রতিষ্ঠার আগ্রহ প্রকাশ করে তিনি বলেন, সন্ত্রাস বিরোধী যুদ্ধে আফগানিস্তান সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। পাকিস্তানের নিরাপত্তা আফগানিস্তানের নিরাপত্তার ওপর নির্ভর করছে। কাজেই আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার জন্য ইসলামাবাদ সর্বোচ্চ চেষ্টা চালাবে। ভারতের সঙ্গে আলোচনার মাধ্যমে কাশ্মির সংকট নিরসনের আগ্রহ প্রকাশ করেন ইমরান খান।

পাকিস্তান তেহরিকে ইনসাফ পার্টির প্রধান তার দেশের জনগণকে একটি ‘নয়া, সুখী ও সমৃদ্ধ’ পাকিস্তান উপহার দেয়ার প্রতিশ্রুতি দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *