ফেনীতে মোবাইল নেটওয়ার্ক সচল রাখতে বিনামূল্যে ডিজেল দেওয়ার নির্দেশ

ফেনীতে মোবাইল নেটওয়ার্ক সচল রাখতে বিনামূল্যে ডিজেল দেওয়ার নির্দেশ

পাথেয় টোয়েন্টিফোর ডটকম : বন্যাকবলিত ফেনী জেলার ৯১.৯% মোবাইল নেটওয়ার্কের টাওয়ার অচল হয়ে পড়েছে। এর মধ্যে কিছু কোর সাইট পুরোপুরি পানির নিচে ডুবে গেছে। আর যেসব সাইট বিদ্যুৎ বা জেনারেটরের মাধ্যমে সচল করা সম্ভব হচ্ছে, সেসব সাইটে বিনামূল্যে ডিজেল দিতে বলা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) এ-সংক্রান্ত নির্দেশনা দিয়েছেন অন্তর্বর্তী সরকারের ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টা মো. নাহিদ ইসলাম।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ জসীম উদ্দিনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উপদেষ্টার বরাতে বলা হয়েছে, বিদ্যুৎ না থাকায় ফেনীর ৬৫৩টি টাওয়ারের মধ্যে ৭৮টি সচল রাখতে প্রচুর ডিজেল প্রয়োজন হচ্ছে। তাই বিটিআরসিকে এসব টাওয়ার সচল রাখতে মোবাইল অপারেটরদের জেনারেটরগুলোর জন্য প্রয়োজনীয় ডিজেল বিনামূল্যে দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি উপদেষ্টার নির্দেশনা অনুযায়ী বিটিআরসির সামাজিক দায়বদ্ধতা তহবিল থেকে এ টাকা দেওয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ৭৮টি জেনারেটরে প্রতিদিন ৬,৫৫২ লিটার ডিজেল ব্যবহার হয়। এজন্য দৈনিক দরকার ৭ লাখ ১৪ হাজার ১৬৮ টাকা। বিদ্যুৎ সঞ্চালন স্বাভাবিক না হওয়া পর্যন্ত বিনামূল্যে ডিজেল সরবরাহ করা হবে।

Related Articles